Advertisement
১৮ মে ২০২৪
saradha scam

সারদা কাণ্ডে দীর্ঘ দিন পর ইডি-তে হাজিরা কুণালের, চলছে জিজ্ঞাসাবাদ

সম্প্রতি সারদা কাণ্ডের তদন্তকারী অফিসার বদল হয়েছে। আগের তদন্তকারী অফিসার অক্ষয় সিনহার জায়গায় এসেছেন অজয় লাহুচ।

তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ।

তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২১ ১১:২৮
Share: Save:

সারদা কাণ্ডে দীর্ঘদিন পর ফের সল্টলেকের সিজিও কমপ্লেক্সে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর দফতরে হাজিরা তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। মঙ্গলবার বেলা ১১টায় তাঁকে হাজিরা দেওয়ার জন্য তলব করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেই অনুযায়ী নির্দিষ্ট সময়ে সিজিও কমপ্লেক্সে পৌঁছে গিয়েছেন কুণাল। এই প্রতিবেদন লেখার সময় ষষ্ঠ তলায় ইডির অফিসে জিজ্ঞাসাবাদও শুরু হয়েছে বলে ইডি সূত্রে খবর।

কিন্তু এত দিন পর ফের কুণালকে তলব কেন? ইডি সূত্রে জানানো হয়েছে, সম্প্রতি সারদা কাণ্ডের তদন্তকারী অফিসার বদল হয়েছে। আগের তদন্তকারী অফিসার অক্ষয় সিনহার জায়গায় এসেছেন অজয় লাহুচ। দায়িত্বভার গ্রহণ করে তিনি মামলার পুরনো বহু নথি খতিয়ে দেখার পর নতুন কিছু তথ্য উঠে এসেছে। সেগুলি যাচাইয়ের জন্যই কুণালকে তলব বলে তদন্তকারী অফিসারদের সূত্রে খবর মিলেছে।

তলবের চিঠি পেয়ে কুণাল ঘোষ সোমবারই বলেছিলেন, সারদা কেলেঙ্কারির তদন্তে গোড়া থেকেই সহযোগিতা করে আসছেন তিনি। প্রচুর নথি জমা দিয়েছেন। যখনই তলব করেছেন, তদন্তকারী অফিসারদের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন। এ বারও যাবেন বলে জানিয়েছিলেন।

সারদা চিট ফান্ডে দুর্নীতির অভিযোগে গ্রেফতার হয়েছিলেন কুণাল। জেলবন্দি থাকাকালীন কুণালের সঙ্গে তৃণমূলের দূরত্ব তৈরি হয়েছিল। তবে জামিনে ছাড়া পাওয়ার পর থেকে তাঁর সঙ্গে তৃণমূলের যোগাযোগ বাড়ে। মাস কয়েক আগে তাঁকে দলের মুখপাত্র করা হয়। পদ পেয়ে ফের স্বমহিমায় প্রাক্তন তৃণমূল সাংসদ। তবে দীর্ঘ দিন বাদে ভোটের মুখে ফের কুণালকে তলব করার পিছনে রাজনৈতিক অভিসন্ধির অভিযোগ তুলেছে তৃণমূল। যদিও ইডির তরফে সরকারি ভাবে জানানো হয়েছে, তদন্তে নতুন তথ্য পাওয়ার কারণেই কুণালকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Enforcement Directorate Kunal Ghosh saradha scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE