Advertisement
১৯ মে ২০২৪
West Bengal School Service Commission

মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে রাস্তায় শুয়ে বিক্ষোভ এসএসসি চাকরিপ্রার্থীদের, আটক বেশ কয়েকজন

বিক্ষোভকারীদের অভিযোগ, তাঁদের নাম রয়েছে নবম-দশম শ্রেণির মেধাতালিকায়। কিন্তু এখনও তাঁরা চাকরি পাননি। তাই বিক্ষোভ দেখাচ্ছেন।

মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে রাস্তায় শুয়ে বিক্ষোভ দেখান নবম-দশম শ্রেণির এসএসসি চাকরিপ্রার্থীরা।

মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে রাস্তায় শুয়ে বিক্ষোভ দেখান নবম-দশম শ্রেণির এসএসসি চাকরিপ্রার্থীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ১৯:১৪
Share: Save:

মার্চের গোড়াতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে শুয়ে পড়ে বিক্ষোভ দেখিয়েছিলেন কয়েকশো এসএসসি চাকরিপ্রার্থী। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল কালীঘাট চত্বরে। ফের একবার মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে দেখা গেল আন্দোলন। মঙ্গলবার বিকেলে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে রাস্তায় শুয়ে বিক্ষোভ দেখান নবম-দশম শ্রেণির এসএসসি চাকরিপ্রার্থীরা। এই ঘটনায় বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ।

সূত্রের খবর, মঙ্গলবার বিকেলে নবম-দশম শ্রেণির এসএসসি চাকরিপ্রার্থীরা জড়ো হন কালীঘাটে। হাতে ব্যানার নিয়ে স্লোগান তুলতে তুলতে তাঁরা এগিয়ে যেতে থাকেন মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে। হঠাৎই পুলিশকে চমকে দিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ি ঢোকার গলির সামনে, কালীঘাট মন্দির গেটের উল্টোদিকে রাস্তার উপরেই শুয়ে পড়েন তাঁরা। সেই অবস্থাতেই বিক্ষোভ চলতে থাকে। এই ঘটনায় যানজট তৈরি হয় সেখানে। বেশ কিছুক্ষণ ধরে চলে এই বিক্ষোভ।

জানা গিয়েছে, বিক্ষোভ শুরু হওয়ার পরে প্রথমে বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলে পুলিশ। তাঁদের উঠে যেতে বলা হয়। কিন্তু তাতে রাজি হননি চাকরিপ্রার্থীরা। নিজেদের দাবিতে অনড় থাকেন তাঁরা। অবশেষে জোর করেই বিক্ষোভকারীদের তুলে দেয় পুলিশ। রীতিমতো ধস্তাধস্তি হয় পুলিশের সঙ্গে। অন্তত ৩০ জন বিক্ষোভকারীকে আটক করা হয়েছে বলে খবর। এই ঘটনায় উত্তেজনা ছড়ায় এলাকায়।

বিক্ষোভকারীদের অভিযোগ, তাঁদের নাম রয়েছে নবম-দশম শ্রেণির মেধাতালিকায়। কিন্তু তাঁদের চাকরি হয়নি। এর আগেও চাকরির দাবিতে তাঁরা অনশন করেছেন। সেই সময় মুখ্যমন্ত্রী নিজে তাঁদের চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু এখনও তাঁরা চাকরি পাননি বলেই অভিযোগ।

প্রাইমারি থেকে শুরু করে টেট, নবম-দশম, একাদশ-দ্বাদশ শ্রেণিতে শিক্ষক নিয়োগ ঘিরে ভুরিভুরি অভিযোগ রয়েছে সরকারের বিরুদ্ধে। দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলে বারবার বিক্ষোভ দেখিয়েছেন চাকরিপ্রার্থীরা। কিন্তু ভোটের মুখে এ ভাবে বিক্ষোভের ফলে ক্ষমতাসীন তৃণমূল অস্বস্তিতে পড়তে পারে বলে রাজনৈতিক বিশেষ়জ্ঞদের একাংশের ধারণা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE