Advertisement
১৭ মে ২০২৪
Suranjan Das

যাদবপুরের উপাচার্য পদে সুরঞ্জনের মেয়াদ বাড়ল ২ বছর, বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার

শিক্ষা দফতর সূত্রে খবর, কয়েক দিন আগেই রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে সুরঞ্জনের মেয়াদ বৃদ্ধির অনুমোদন চেয়ে প্রস্তাব পাঠিয়েছিল শিক্ষা দফতর।

সুরঞ্জন দাস

সুরঞ্জন দাস ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুন ২০২১ ১৮:১৬
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুরঞ্জন দাসের মেয়াদ ওই পদে আরও দু’বছর বৃদ্ধি করল রাজ্য। মঙ্গলবারই ছিল তাঁর মেয়াদের শেষ দিন। শিক্ষা দফতরের তরফে মঙ্গলবারই বিজ্ঞপ্তি জারি করে সুরঞ্জনের মেয়াদ বৃদ্ধির কথা জানিয়ে দেওয়া হয়েছে। এই প্রসঙ্গে আনন্দবাজার অনলাইনকে সুরঞ্জন বলেন, ‘‘বুধবার বিকেলে চিঠি পেয়ে গিয়েছি।’’ তিনি আরও জানান, দু’বছরের মেয়াদ বৃদ্ধির কথা লেখা আছে সেখানে।

শিক্ষা দফতর সূত্রে খবর, কয়েক দিন আগেই রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে সুরঞ্জনের মেয়াদ বৃদ্ধির অনুমোদন চেয়ে প্রস্তাব পাঠিয়েছিল শিক্ষা দফতর। কিন্তু মঙ্গলবার দুপুর পর্যন্ত অনুমোদন দেননি রাজ্যপাল। তাই রাজ্যই তাঁর মেয়াদ বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে। সম্প্রতি বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি লিখে জানিয়েছেন, রাজ্যের তরফে একাধিক বিল রাজভবনে পাঠানো হয়েছে। কিন্তু সেগুলি সই করে ফেরত পাঠাননি রাজ্যপাল। এ ক্ষেত্রেও একই ধরনের ঘটনা ঘটে থাকতে পারে বলেই একাংশের ধারণা। সেই কারণেই হয়তো রাজ্যপালের অনুমোদন ছাড়াই বিজ্ঞপ্তি দিল রাজ্য সরকার।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে দায়িত্ব নেওয়ার পরে রাজ্যপালের সঙ্গে তাঁর সঙ্ঘাত আগেই বড় আকার নিয়েছিল। বিশ্ববিদ্যালয় চত্বরে কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে ঘেরাও এবং তাঁকে বার করে আনতে রাজ্যপালের সেখানে যাওয়া নিয়ে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছিল। সেই ঘটনায় সুরঞ্জনকে ডেকে পাঠিয়েছিলেন রাজ্যপাল। কিন্তু তিনি যাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jadavpur University Suranjan Das
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE