Advertisement
১৯ মে ২০২৪
Tallah Bridge

Tallah Bridge: তিন মাসের মধ্যে খুলে যেতে পারে টালা ব্রিজ, পরিদর্শনের পর জানালেন পূর্তমন্ত্রী

ফেব্রুয়ারির মধ্যেই টালা ব্রিজ খুলে দেওয়ার একটা পরিকল্পনা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির জন্য কাজ কিছুটা ব্যাহত হয়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ১৬:৩১
Share: Save:

তিন মাসের মধ্যে জনসাধারণের ব্যবহারের জন্য খুলে দেওয়া হতে পারে টালা ব্রিজ। শুক্রবার পরিদর্শনের পর এ কথা জানালেন পূর্তমন্ত্রী মলয় ঘটক। দুপুর ১টা নাগাদ ব্রিজ পরিদর্শনে গিয়েছিলেন পূর্তমন্ত্রী। সঙ্গে ছিলেন ডেপুটি মেয়র অতীন ঘোষ। তাঁরা ব্রিজের পরিস্থিতি খতিয়ে দেখেন।

ফেব্রুয়ারির মধ্যেই টালা ব্রিজ খুলে দেওয়ার একটা পরিকল্পনা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির জন্য কাজ কিছুটা ব্যাহত হয়। ফলে ফেব্রুয়ারি নয়, এই ব্রিজ দিয়ে চলাচল করতে আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে সাধারণ মানুষকে।

মলয় বলেন, “লক্ষ্য ছিল ফেব্রুয়ারির মধ্যেই ব্রিজ খুলে দেওয়া হবে। কিন্তু কোভিড পরিস্থিতিতে কাজ ব্যাহত হয়।” তবে তিন মাসের মধ্যেই এই ব্রিজ খুলে দেওয়া সম্ভব হবে বলেই আশা প্রকাশ করেছেন পূর্তমন্ত্রী।

উত্তর কলকাতার সঙ্গে দক্ষিণ কলকাতার সংযোগস্থাপনকারী অত্যন্ত গুরুত্বপূর্ণ এই ব্রিজ। স্বাস্থ্যপরীক্ষার পর ধরা পড়েছিল এই ব্রিজটি অত্যন্ত জীর্ণ হয়ে পড়েছে। ব্রিজের কিছুটা অংশ রেল লাইনের উপর দিয়ে গিয়েছে। সেই বিশেষ অংশে কাজ করতে রেলের কাছে অনুমতি চেয়েছিল রাজ্য। সেই অনুমতি পেতে দেরি হওয়ায় কাজ আটকে ছিল। রেলের সঙ্গে আলোচনা চালিয়ে ২০২০-র ফেব্রুয়ারিতে এই ব্রিজ ভাঙার কাজ শুরু হয়েছিল। একই সঙ্গে নতুন ব্রিজ তৈরির কাজ শুরু হয়। দীর্ঘ প্রায় দু’বছর বন্ধ হয়ে রয়েছে টালা ব্রিজ। ফলে বিকল্প এবং ঘুরপথেই যান চলাচল করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tallah Bridge Moloy Ghatak Kolkata
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE