Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pranab Mukherjee Scholarship Examination

প্রণব মুখোপাধ্যায়ের নামাঙ্কিত স্কলারশিপ পরীক্ষায় ২০০ কৃতীকে পুরস্কৃত করল টেকনো ইন্ডিয়া গোষ্ঠী

প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের নামাঙ্কিত এই স্কলারশিপ পরীক্ষায় মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থীরা অংশগ্রহণ করেছিল। গত বছর ডিসেম্বরে অনলাইনে পরীক্ষা নেওয়া হয়

Techno India Group Felicitates Winners Of Pranab Mukherjee Scholarship Examination 2023.

কৃতী পড়ুয়ার হাতে পুরস্কার তুলে দিচ্ছেন টেকনো ইন্ডিয়া গোষ্ঠীর কো-চেয়ারপার্সেন অধ্যাপিকা মানসী রায় চৌধুরী। ছবি: টেকনো ইন্ডিয়া গোষ্ঠী।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ১২:২২
Share: Save:

গত বছর ডিসেম্বরে প্রণব মুখোপাধ্যায় স্কলারশিপ পরীক্ষার আয়োজন করেছিল টেকনো ইন্ডিয়া। সেই পরীক্ষায় কৃতী ছাত্রছাত্রীদের গত ১৯ জানুয়ারি, শুক্রবার পুরস্কৃত করা হল। টেকনো ইন্ডিয়া গোষ্ঠী জানিয়েছে, অন্তত ২০০ জন কৃতী এবং মেধাবী পড়ুয়াকে পুরস্কৃত করা হয়েছে। পুরস্কার হিসাবে তাদের হাতে তুলে দেওয়া হয়েছে পদক, ল্যাপটপ এবং শংসাপত্র।

প্রয়াত রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের নামাঙ্কিত এই স্কলারশিপ পরীক্ষায় মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের পরীক্ষার্থীরা অংশগ্রহণ করেছিল। গত বছর ডিসেম্বরে অনলাইনে পরীক্ষা নেওয়া হয়। তার ফল প্রকাশিত হয় গত ৯ জানুয়ারি। এর পর গত শুক্রবার টেকনো ইন্ডিয়া বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজন করা হয় পুরস্কার বিতরণী অনুষ্ঠান। টেকনো ইন্ডিয়া গোষ্ঠী জানিয়েছে, পরীক্ষায় প্রথম তিন জন কৃতী পড়ুয়াকে স্বর্ণপদক, রৌপ্যপদক এবং ব্রোঞ্জপদক দেওয়া হয়। এ ছাড়াও কৃতী পড়ুয়ারা যাতে টেকনো ইন্ডিয়া গোষ্ঠীর কলেজগুলিতে নানা কোর্সে ভর্তি হতে পারে, তার জন্য ১০ থেকে ১০০ শতাংশ স্কলারশিপেরও ব্যবস্থা করা হয়েছে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টেকনো ইন্ডিয়া গোষ্ঠীর কো-চেয়ারপার্সন অধ্যাপিকা মানসী রায় চৌধুরী, মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়, পশিচমবঙ্গ উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য, টেকনো ইন্ডিয়া গোষ্ঠীর ভাইস চেয়ারম্যান অশোককুমার রায় এবং পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের প্রাক্তন সচিব তাপস মুখোপাধ্যায়।

অনুষ্ঠানে মানসী বলেন, ‘‘আর্থিক ভাবে দুর্বল পরিবারের মেধাবী পড়ুয়াদের জন্য এমন একটি পরীক্ষার আয়োজন করতে পেরে আমরা গর্বিত। আমরা মনে করি, শিক্ষা সকলের জন্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Scholarship Examination Pranab Mukerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE