Advertisement
১৮ মে ২০২৪
Traffic During Durga Puja in Kolkata

চতুর্থীর দিন আরও বেহাল শহরের ট্রাফিক, রাস্তা পেরোনো মানুষের ঢল সামলাতে হিমশিম পুলিশ

মহালয়া থেকেই বহু পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে কলকাতায়। সেই সব পুজোর প্রতিমা এবং মণ্ডপ দেখার ভিড় জমতে শুরু করেছে প্রতিপদ থেকেই।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ১৮:১৭
Share: Save:

এক দিকে উৎসবের আমেজ নিতে পথে নামা মানুষ। অন্য দিকে, অফিসফেরতা নিত্যযাত্রীদের ভিড়— এই দুইয়ে মিলে দুর্গাপুজোর চতুর্থীর সন্ধ্যা থেকে যানজটে নাকাল হতে শুরু করেছে কলকাতা।

মোড়ে মোড়ে রাস্তা পেরোচ্ছে মানুষের ঢল। স্রোতের মতো তাঁরা ঢুকে পড়ছেন এক রাস্তা থেকে অন্য রাস্তায়। ফলে থমকে যাচ্ছে গাড়ি চলাচল। বাড়ছে যানজট। মহালয়া থেকেই বহু পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে কলকাতায়। সেই সব পুজোর প্রতিমা এবং মণ্ডপ দেখার ভিড় জমতে শুরু করেছে প্রতিপদ থেকেই। পুজো যত এগিয়ে আসছে ভিড়ের মাত্রা ততই বাড়ছে। যা স্বাভাবিক। বুধবার চতুর্থীর দিনও তার অন্যথা হল না।

শ্রীভূমি স্পোর্টিংয়ের মণ্ডপ ঘিরে ভিড় তো রয়েছেই। এর পাশাপাশি দক্ষিণ কলকাতার একডালিয়া এভারগ্রিন, বালিগঞ্জ কালচারাল, সিংহী পার্ক, সুরুচি সংঘ, চেতলা অগ্রণী, নাকতলা সার্বজনীনের মতো জনপ্রিয় পুজোগুলিকে ঘিরে যে সমস্ত রাস্তাঘাট, সেই সব রাস্তাও ভিড়ে ঠাসা। স্বাভাবিক ভাবই ব্যাহত হচ্ছে ট্রাফিক।

এর মধ্যে গড়িয়াহাটে এখনও কেনাকাটার ভিড় রয়েছে। গড়িয়াহাটের কাছেই দেশপ্রিয় পার্ক, রাসবিহারী অ্যাভিনিউ, বিজন সেতুতে রয়েছে রয়েছে যানজট। অত্যন্ত ধীর গতিতে চলছে গাড়ি। একই অবস্থা শ্রীভূমি যাওয়ার রাস্তাতেও। হাডকো এবং উল্টোডাঙাতে যানজট রয়েছে। ট্রাফিকের চাপ রয়েছে মা ফ্লাই ওভারের উপরেও।

যদিও পুজোর সময়ের এই যানজট সমস্যা সামাল দিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে কলকাতা ট্রাফিক পুলিশ। তৃতীয়া থেকে এ ব্যাপারে বাড়তি সতর্কতা অবলম্বন করতে শুরু করেছে তারা। তবু তার পরও হাওড়া ব্রিজ, গিরিশ পার্কমুখী সেন্ট্রাল অ্যাভিনিউ, গড়িয়াহাট রোড উত্তর এবং দক্ষিণ কলকাতামুখী সমস্ত রাস্তায় যানজট এড়ানো যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja Crowd Kolkata Traffic Jam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE