Advertisement
২৩ মে ২০২৪
University of Calcutta

উত্তরপত্র পৌঁছনো নিয়ে বিভ্রান্তি কলেজে

বিষয়টি নিয়ে দায়িত্বপ্রাপ্ত উপাচার্য আশিস চট্টোপাধ্যায় জানান, উত্তরপত্রের জন্য যে কাগজ প্রয়োজন, তা আসতে দেরি হচ্ছিল। তার জন্য এই সমস্যা দেখা দিয়েছিল।

Calcutta University

কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজগুলিতে এখন চলছে বিভিন্ন সিমেস্টারের পরীক্ষা। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মার্চ ২০২৩ ০৭:০৯
Share: Save:

কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজগুলিতে এখন চলছে বিভিন্ন সিমেস্টারের পরীক্ষা। এরই মধ্যে অভিযোগ উঠেছে, এর জন্য যত সংখ্যক উত্তরপত্র কলেজগুলিকে বিশ্ববিদ্যালয়ের পাঠানোর কথা, তা তাদের পাঠানো হচ্ছে না।পাঠানো হলেও একেবারে শেষ মুহূর্তে পাঠানো হচ্ছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বক্তব্য, উত্তরপত্র তৈরির জন্য কাগজ না আসায় এই সঙ্কট তৈরি হয়েছিল।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের অধীনে রয়েছে প্রায় ১৫০টি কলেজ। অনেক অধ্যক্ষ বিশ্ববিদ্যালয়ে এসে নিজেদের উদ্যোগে উত্তরপত্র নিয়ে যাচ্ছেন। ‘নিখিলবঙ্গ অধ্যক্ষ পরিষদ’-এর সম্পাদক এবং কলকাতার চিত্তরঞ্জন কলেজের অধ্যক্ষ শ্যামলেন্দু চট্টোপাধ্যায় বৃহস্পতিবার জানান, তাঁর কলেজে এ দিন দ্বিতীয়ার্ধের পরীক্ষার জন্য প্রয়োজনীয় সংখ্যক উত্তরপত্র ছিল না। তিনি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যোগাযোগ করে উত্তরপত্র আনিয়েছেন। শ্যামলেন্দুর প্রশ্ন, প্রত্যন্ত অঞ্চলের কলেজগুলি কী ভাবে দিনের দিন উত্তরপত্র পাবে?

জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার বেশ কয়েকটি কলেজের অধ্যক্ষ নিজেদের উদ্যোগে গাড়ি নিয়ে এসে সব পরীক্ষার উত্তরপত্র বিশ্ববিদ্যালয় থেকে নিয়ে গিয়েছেন। তাঁদের বক্তব্য, এই উত্তরপত্র যথাসময়ে কলেজে পৌঁছে দেওয়ার দায়িত্ব বিশ্ববিদ্যালয়েরই।

বিষয়টি নিয়ে দায়িত্বপ্রাপ্ত উপাচার্য আশিস চট্টোপাধ্যায় জানান, উত্তরপত্রের জন্য যে কাগজ প্রয়োজন, তা আসতে দেরি হচ্ছিল। তার জন্য এই সমস্যা দেখা দিয়েছিল। তবে গভীর রাত পর্যন্ত কাজ করে কর্মীরা তা কাটানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, "আশা করছি, আর কোনও সমস্যা হবে না।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

University of Calcutta Semester Exam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE