Advertisement
০৫ মে ২০২৪
Driving License

Driving License Validity: অতিমারি পরিস্থিতিতে ৩১ ডিসেম্বর পর্যন্ত গাড়ির নথির মেয়াদ বাড়াল রাজ্য সরকার

ড্রাইভিং লাইসেন্স-সহ গাড়ির বিভিন্ন নথির মেয়াদ পেরিয়ে যাওয়ার ক্ষেত্রে ‘জরিমানা’ (লেট ফাইন) মকুব করার কথাও বলা হয়েছে নির্দেশিকার।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২১ ১৭:৪৩
Share: Save:

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে ড্রাইভিং লাইসেন্স-সহ গাড়ির বিভিন্ন নথির মেয়াদ বাড়াল রাজ্য পরিবহণ দফতর। বৃহস্পতির বার পরিবহণ দফতরের জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে, ড্রাইভিং লাইসেন্স, শিক্ষার্থী (লার্নার) লাইসেন্সের পাপাশাশি রেজিস্ট্রেশন সার্টিফিকেট, ফিটনেস সার্টিফিকেট, পারমিটের মেয়াদ আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানোর প্রস্তাব অনুমোদিত হয়েছে।

ড্রাইভিং লাইসেন্স-সহ গাড়ির বিভিন্ন নথির মেয়াদ পেরিয়ে যাওয়ার ক্ষেত্রে ‘জরিমানা’ (লেট ফাইন) মকুব করার কথাও বলা হয়েছে ওই নির্দেশিকার। ২০২০ সালের ১ ফেব্রুয়ারি বা তার পরে যে সব গাড়ির নথির মেয়াদ শেষ হয়েছে, সেই সব ক্ষেত্রে এই নির্দেশিকা প্রযোজ্য।

প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকারের তরফে জুন মাসে ড্রাইভিং লাইসেন্স-সহ গাড়ির বিভিন্ন নথির মেয়াদ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানোর সুপারিশ করা হয়েছিল রাজ্যগুলির কাছে। তার আগে অতিমারি পরিস্থিতির কারণে ৩০ জুন পর্যন্ত বাড়ানোর কথা জানিয়েছিল রাজ্য পরিবহণ দফতর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE