Advertisement
২১ মে ২০২৪
Death Anniversary

অনুপম-খুনের বর্ষপূর্তিতে লড়াইয়ের বার্তা স্ত্রীর

২০২২-র ১৩ মার্চ সন্ধ্যায় আগরপাড়া নর্থ স্টেশন রোডে বাড়ির কাছেই পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন করা হয় পানিহাটির৮ নম্বর ওয়ার্ডের তৎকালীন কাউন্সিলর অনুপমকে।

A Photograph of the person who was being murdered

অনুপম দত্ত ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৩ ০৬:৫৮
Share: Save:

তাঁর স্বামীকে খুনের ঘটনায় মূল অভিযুক্ত জেলে বসে বাইরে যোগাযোগ রাখছে। এমনকি, কেউ কেউ বাইরে থেকে তাকে সহযোগিতা করছেন বলেও অভিযোগ তুললেন পানিহাটির প্রাক্তন তৃণমূল কাউন্সিলর অনুপম দত্তের স্ত্রী মীনাক্ষী দত্ত। সোমবার অনুপমের খুনের এক বছর পূর্ণ হল। এ দিন অনুপমের স্মরণে একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই মূল অভিযুক্ত বাপি পণ্ডিতের বিরুদ্ধে এমন অভিযোগ তোলেন মীনাক্ষী।

২০২২-র ১৩ মার্চ সন্ধ্যায় আগরপাড়া নর্থ স্টেশন রোডে বাড়ির কাছেই পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন করা হয় পানিহাটির ৮ নম্বর ওয়ার্ডের তৎকালীন কাউন্সিলর অনুপমকে। ঘটনায় গ্রেফতার করা হয় বাপি, অমিত পণ্ডিত, জিয়ারুল মণ্ডল-সহ চার জনকে। খুনের ঘটনায় এখন মামলা চলছে। এ দিন মীনাক্ষী বলেন, ‘‘বিচারব্যবস্থার উপরে আস্থা রেখেছি। রাজ্য সরকারের কাছে আবেদন, অপরাধীরা যেনদৃষ্টান্তমূলক শাস্তি পায়। বাপি পণ্ডিত জেলে বসেই বিভিন্নজায়গায় ফোন করছে।’’ তিনি আরও বলেন, ‘‘বাপিকে যাঁরা সহযোগিতা করছেন,তাঁদের বার্তা দিচ্ছি, আমি স্বামীকে হারিয়েছি। বাচ্চারা তাদের বাবাকে হারিয়েছে। কিন্তু আমি পিছিয়ে পড়া মেয়ে নই। আমার স্বামীর কাজের সাথে থাকব বলেই এসেছি। এই কেসটা শেষ পর্যন্ত দেখব। তাতে আমার পরিণতি যা হওয়ার হবে।’’

এ দিন অনুপমের স্মরণ-অনুষ্ঠানে তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী, মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য, বিধায়ক তাপস রায়-সহ দলীয় নেতৃত্ব উপস্থিত ছিলেন। গত বছর অনুপম খুন হয়েছিলেন সন্ধ্যা সাতটা নাগাদ। এ দিন সেই ঘটনাস্থল,আগরপাড়া নর্থ স্টেশন রোডে মশাল জ্বালিয়ে খুনের প্রতিবাদ জানানো হয়। স্থানীয় নেতা কমল দাস বলেন, ‘‘জনপ্রিয় কাউন্সিলর শুধু নয়,অনুপমের মতো তরতাজা যুবককে যে ভাবে খুন করা হয়েছে, তার নিন্দা করার ভাষা নেই। অভিযুক্তদের দৃষ্টান্তমূলকশাস্তির বিষয়টি প্রশাসন গুরুত্ব দিয়ে দেখবে বলে আশা করছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Anniversary tmc councillor Panihati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE