Advertisement
০৩ মে ২০২৪
Volvo Bus Service

Volvo: দূরপাল্লার ভলভো এ বার দক্ষিণবঙ্গে

বুধবার কসবার পরিবহণ ভবনে ওই পরিষেবার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম।

প্রতীকি ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ নভেম্বর ২০২১ ০৫:২১
Share: Save:

দূরপাল্লার যাত্রী এবং পর্যটকদের কথা মাথায় রেখে ভলভো বাসের বিশেষ নৈশ পরিষেবা শুরু করছে দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম। আজ, বুধবার কসবার পরিবহণ ভবনে ওই পরিষেবার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। প্রাথমিক ভাবে ঠিক হয়েছে, কলকাতা থেকে কৃষ্ণনগর, বহরমপুর হয়ে ফরাক্কা, কলকাতা থেকে কোলাঘাট, ডেবরা, লোধাশুলি হয়ে ঝাড়গ্রাম, কলকাতা থেকে আরামবাগ, কোতলপুর, বিষ্ণুপুর হয়ে পুরুলিয়া এবং কলকাতা থেকে বর্ধমান, দুর্গাপুর হয়ে আসানসোল রুটে ওই সব বাস চলবে। ন্যূনতম ভাড়া ৫০ টাকা হবে।

নিগম সূত্রের খবর, এসপ্ল্যানেড থেকে পুরুলিয়াগামী বাস রাত ১০টায় ছেড়ে পরদিন ভোর ৫টা ৫ মিনিটে পুরুলিয়া পৌঁছবে। পুরুলিয়া থেকে রাত ১০টায় একটি ভলভো বাস ছেড়ে পর দিন সকালে এসপ্ল্যানেড পৌঁছবে। পুরুলিয়া থেকে এসপ্ল্যানেডের বাসের ভাড়া হবে ৫৯০ টাকা। এসপ্ল্যানেড থেকে ফরাক্কাগামী বাস রাত ৯টায় ছেড়ে পরদিন ভোর সাড়ে ৫টায় বাসটি গন্তব্যে পৌঁছবে। ফরাক্কা থেকে রাত ৯টায় বাস ছেড়ে পরদিন ভোর সাড়ে ৫টায় কলকাতা পৌঁছবে। ভাড়া হবে ৬৬০ টাকা। কলকাতা থেকে আসানসোলগামী বাস রাত ৮ টায় এসপ্ল্যানেড থেকে ছেড়ে রাত সাড়ে ১২টায় গন্তব্যে পৌঁছবে। আসানসোল থেকে দুপুর দুটোয় বাস ছেড়ে সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটে কলকাতা পৌঁছবে। ঝাড়গ্রামগামী বাস বিকেল ৫টায় ছেড়ে রাত সাড়ে ৯ টায় পৌঁছবে। ঝাড়গ্রাম থেকে কলকাতাগামী বাস সকাল ৭টায় ছেড়ে বেলা সওয়া ১১টায় পৌঁছবে।

নিগমের অফিসারদের দাবি, বেসরকারি বাসের তুলনায় ভাড়া কম রাখা হয়েছে। তাতে রুটগুলিতে পর্যাপ্ত যাত্রী মিলবে। তবে এর আগে রাজ্য পর্যটন দফতর এবং পরে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম ওই বাস চালানোর চেষ্টা করলেও অতিমারি পরিস্থিতিতে সাফল্য মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Volvo Bus Service Transport Department south bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE