Advertisement
৩০ এপ্রিল ২০২৪
West Bengal Weather Update

অকালের বৃষ্টি মঙ্গল থেকে, দোসর হবে কনকনে ঠান্ডা, না কি বাড়বে তাপমাত্রা? জানিয়ে দিল হাওয়া অফিস

বুধ এবং বৃহস্পতিবার দক্ষিণের প্রায় সব জেলা এবং উত্তরের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। মঙ্গলবার দার্জিলিং এবং কালিম্পঙেও হালকা বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

Met office predicts temperature increase amid scattered rain over West Bengal from Tuesday

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১০:৫১
Share: Save:

আগেই রাজ্যের প্রায় সব জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আলিপুর আবহাওয়া দফতর। মনে করা হচ্ছিল, মাঘ মাসের গোড়া থেকেই বৃষ্টির হাত ধরে আরও জাঁকিয়ে শীত পড়বে রাজ্যে। তবে শীতবিলাসীদের হতাশ করে এবং শীতকাতুরেদের মনে আশা জুগিয়ে হাওয়া অফিস জানাল যে, আগামী দু’দিন রাতের সর্বনিম্ন তাপমাত্রা ৩ থেকে ৪ ডিগ্রি পর্যন্ত বাড়বে। অর্থাৎ, আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, কনকনে শীত খানিক কমতে চলেছে আগামী কয়েক দিনের জন্য।

মঙ্গলবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি কম। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৫ ডিগ্রি কম। মঙ্গলবার সারা দিনে কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে যথাক্রমে ২১ ডিগ্রি এবং ১৩ ডিগ্রি সেলসিয়াম। বর্তমানে কলকাতার আকাশ মেঘমুক্ত থাকলেও বুধবার থেকে শহরে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

বুধ এবং বৃহস্পতিবার দক্ষিণের প্রায় সব জেলা এবং উত্তরের কয়েকটি জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বৃহস্পতিবার পর্যন্ত চলতে পারে বৃষ্টি। অকাল বৃষ্টির কারণ হিসাবে পশ্চিমি ঝঞ্ঝাকেই দায়ী করা হচ্ছে। মঙ্গলবার হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরের বেশ কিছু অংশে। তবে বিক্ষিপ্ত ভাবে। বুধবার হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর, নদিয়া, হওড়া, হুগলি এবং কলকাতায়। এই জেলাগুলিতে বৃহস্পতিবারও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণের বাকি জেলাগুলিতে বুধ এবং বৃহস্পতি— দু’দিনই হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE