Advertisement
০৭ মে ২০২৪
Midday Meal Scheme

রন্ধনকর্মীদের ভাতা বৃদ্ধির দাবি

রাজ্য সরকার মাত্র চার মাসের জন্য দৈনিক তিন টাকা ৩৩ পয়সা বাড়িয়ে ‘পুষ্টির প্রচার’ করছে বলে অভিযোগ করে মীনাদেবীদের হুঁশিয়ারি, দাবি পূরণ না হলে রন্ধনকর্মীরা বৃহত্তর আন্দোলনের পথে যাবেন।

ভাতা বাড়ানোর দাবিতে সরব হল পশ্চিমবঙ্গ সংগ্রামী রন্ধনকর্মী ইউনিয়ন।

ভাতা বাড়ানোর দাবিতে সরব হল পশ্চিমবঙ্গ সংগ্রামী রন্ধনকর্মী ইউনিয়ন। প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ০৫:২৭
Share: Save:

মিড ডে মিল প্রকল্পে কর্মরত রন্ধনকর্মীদের সরকারি কর্মীর স্বীকৃতি দিয়ে তাঁদের ভাতা বাড়ানোর দাবিতে সরব হল পশ্চিমবঙ্গ সংগ্রামী রন্ধনকর্মী ইউনিয়ন। মিড ডে মিলের জন্য ছাত্র-ছাত্রীদের দৈনিক বরাদ্দ মাথা পিছু ১০ টাকা করার দাবিও করেছে তারা। সংগঠনের সভানেত্রী মীনা পাল, সম্পাদক জয়শ্রী দাস, এআইসিসিটিইউ-এর রাজ্য সভাপতি অতনু চক্রবর্তীরা মঙ্গলবার পরিসংখ্যান দিয়ে বলেছেন, রাজ্যে মিড ডে মিল প্রকল্পে আড়াই লক্ষেরও বেশি রন্ধনকর্মী মাসিক ১৫০০ টাকা ভাতায় দীর্ঘ ২০ বছর ধরে কাজ করছেন। কেন্দ্র ও রাজ্য, দুই সরকারই এঁদের দায় ঝেড়ে ফেলতে চাইছে। রাজ্য সরকার মাত্র চার মাসের জন্য দৈনিক তিন টাকা ৩৩ পয়সা বাড়িয়ে ‘পুষ্টির প্রচার’ করছে বলে অভিযোগ করে মীনাদেবীদের হুঁশিয়ারি, দাবি পূরণ না হলে রন্ধনকর্মীরা বৃহত্তর আন্দোলনের পথে যাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Midday Meal Scheme West Bengal Wage Workers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE