Advertisement
০৪ মে ২০২৪
Passed Away

Doctor of the Poor: প্রয়াত ‘গরীবের ডাক্তার’ খগেন্দ্রনাথ খামরই

বিশিষ্ট এই চিকিৎসকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে মেদিনীপুর শহরে।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ২৩:১৯
Share: Save:

মারা গেলেন ‘গরীবের ডাক্তার’ হিসাবে পরিচিত চিকিৎসক খগেন্দ্রনাথ খামরই। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯২ বছর। বিশিষ্ট এই চিকিৎসকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে মেদিনীপুর শহরে।

শহরের গোলকুয়া চক এলাকায় ১৯৫৭ সালে তিনি একটি ক্লিনিক খোলেন। নাম দিয়েছিলেন কল্যাণ ক্লিনিক। শহরের পাশাপাশি জেলার দূরদূরান্ত থেকে মানুষ আসতেন তাঁর কাছে চিকিৎসা করাতে। সকাল থেকেই তাঁর চেম্বারের সামনে ভিড় জমাতেন রোগীরা।

কলকাতা মেডিক্যাল কলেজ থেকে ১৯৫৫ সালে এমবিবিএস পাশ করে চিকিৎসা শুরু করেছিলেন তিনি। তার পর প্রায় ৬৫ বছর ধরে তিনি চিকিৎসা করে গিয়েছেন। এলাকার দরিদ্র মানুষদের তিনি কম টাকায় চিকিৎসা করতেন এবং সঙ্গে ওষুধ দিতেন

তিনি রেখে গিয়েছেন তার স্ত্রী আরতি খামরইকে। নিঃসন্তান দম্পতি ছিলেন। বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন তিনি। সম্পর্কে নাতজামাই সৌরভ দত্ত বলেন, ‘‘বৃহস্পতিবার সন্ধ্যায় মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল। রাত বারোটা নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Passed Away doctor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE