Advertisement
১৪ জুন ২০২৪
Digha road accident

শুভেন্দুর কনভয়ের গাড়ির ধাক্কায় মৃত্যু: কাঁথি থেকে গ্রেফতার সেই চালক, পেশ করা হচ্ছে আদালতে

পুলিশ সূত্রে খবর, আনন্দকুমার পাণ্ডেকে কাঁথি থেকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার তাঁকে তমলুক আদালতে হাজির করিয়ে পুলিশি হেফাজতের আবেদন করা হবে বলে জানানো হয়েছে।

পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরে এক সাইকেল আরোহীকে পিষে মারার অভিযোগ উঠেছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়ের একটি গাড়ির বিরুদ্ধে।

পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরে এক সাইকেল আরোহীকে পিষে মারার অভিযোগ উঠেছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়ের একটি গাড়ির বিরুদ্ধে।

নিজস্ব সংবাদদাতা
চণ্ডীপুর শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ১২:৩০
Share: Save:

পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরে এক সাইকেল আরোহীকে পিষে মারার অভিযোগ উঠেছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কনভয়ের একটি গাড়ির বিরুদ্ধে। সেই ঘটনায় অভিযুক্ত গাড়িচালককে গ্রেফতার করল চণ্ডীপুর থানার পুলিশ। ধৃতের নাম আনন্দকুমার পাণ্ডে।

পুলিশ সূত্রে খবর, আনন্দকুমারকে কাঁথি থেকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার তাঁকে তমলুক আদালতে হাজির করিয়ে পুলিশি হেফাজতের আবেদন করা হবে বলে জানানো হয়েছে। বৃহস্পতিবার রাতে দিঘা-নন্দকুমার ১১৬বি জাতীয় সড়কে পথদুর্ঘটনায় যুবকের মৃত্যুর পরেই উত্তপ্ত হয়ে ওঠে গোটা এলাকা। রাতে প্রায় তিন ঘণ্টা অবরোধ চলে জাতীয় সড়কে। এর পর শুক্রবার সকালে চণ্ডীপুরে যান স্থানীয় বিধায়ক সোহম চট্টোপাধ্যায় এবং তৃণমূলের নেত্রী দোলা সেন।

স্থানীয় সূত্রে খবর শুভেন্দুর কনভয়ের গাড়ির ধাক্কায় মৃত্যু হয় ভৈরবপুরের বাসিন্দা বছর তেত্রিশের শেখ ইসরাফিলের। তাঁর বাড়ি ভৈরবপুরে। বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ ঘটনাটি ঘটেছে। ওই ব্যক্তি চণ্ডীপুর পেট্রল পাম্পের কাছে রাস্তা পারাপার করছিলেন। প্রত্যক্ষদর্শীদের দাবি, সেই সময়েই শুভেন্দুর কনভয়ের সামনের গাড়িটি তাঁকে ধাক্কা দেয়। অভিযোগ, কনভয়টি প্রচণ্ড গতিতে যুবককে ধাক্কা মারার পর ঘটনাস্থলে আর দাঁড়ায়নি। দুর্ঘটনার পরেই সেখান থেকে চলে গিয়েছে কনভয়। গুরুতর জখম অবস্থায় ইসরাফিলকে এড়াশাল গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার পরেই দিঘাগামী ১১৬বি জাতীয় সড়ক অবরোধ করেন এলাকাবাসীরা।

পথদুর্ঘটনায় সাইকেল আরোহীর মৃত্যুর পর প্রায় ৩ ঘণ্টা জাতীয় ধরে জাতীয় সড়কে অবরোধ চলে। টায়ার পুড়িয়ে বিক্ষোভ দেখান স্থানীয়েরা। শেষমেশ রাত সাড়ে ১২টা নাগাদ ওঠে অবরোধ। যার জেরে প্রবল যানজট তৈরি হয় এলাকায়। চণ্ডীপুরের আশপাশে দিঘা যাওয়ার বিকল্প কোনও সড়ক না থাকায় দাঁড়িয়ে যায় দিঘাগামী পর্যটকদের গাড়িগুলি। দিঘা থেকে ফেরত আসা পর্যটকদের গাড়িগুলিও একই রকম ভাবে বিপাকে পড়ে। পুলিশ জানিয়েছে, অবরোধ উঠে যাওয়ার পরেও এলাকা যানজটমুক্ত করতে বেশ কিছুটা সময় লেগে গিয়েছিল।

রাতেই জেলা পুলিশ সুপার অমরনাথ কে বলেন, ‘‘চণ্ডীপুরে একটা দুর্ঘটনা ঘটেছে। শুভেন্দু অধিকারীর কনভয়ের গাড়ির ধাক্কায় দুর্ঘটনা বলে অভিযোগ এসেছে। আমরা ঘটনাস্থলে গিয়ে সমস্ত কিছু খতিয়ে দেখছি। এখনও স্পষ্ট করে কিছু বলা যাচ্ছে না। এলাকায় উত্তেজনা রয়েছে। পরিস্থিতি সামাল দেওয়ার পাশাপাশি, ঠিক কী ঘটনা ঘটেছে, সেটা আমরা খতিয়ে দেখার পরেই এই নিয়ে বিশদে বলতে পারব।’’

তবে বিরোধী দলনেতার দফতর সূত্রে দাবি, যে গাড়িটির বিরুদ্ধে ধাক্কা মারার অভিযোগ উঠেছে, সেটি বুলেটপ্রুফ গাড়ি। সেই কারণেই সাধারণ গাড়ির তুলনায় সেটি বেশি ভারী। এ ছাড়াও ওই গাড়িটি শুভেন্দুর কনভয়ের থেকে অন্তত দুই থেকে আড়াই কিলোমিটার দূরত্ব বজায় রেখে চলে। গাড়িটি তুলনামূলক ভারী বলেই দুর্ঘটনাগ্রস্ত ব্যক্তির মৃত্যু হয়েছে। তবে এ ব্যাপারে কোনও মন্তব্য করতে চাননি শুভেন্দু নিজে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

digha Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE