Advertisement
০১ জুন ২০২৪
TMC

অভিষেককে জানানো অভিযোগ প্রমাণের পর দলের নির্দেশে পদত্যাগ, ধৃত সেই প্রধান-সহ চার

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রচুর বেনামি সম্পত্তি থাকার অভিযোগ রয়েছে সেলিমের বিরুদ্ধে। সেই বিষয় নিয়ে জিজ্ঞাসাবাদের জন্যই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

এসকে সেলিম আলি (বাঁ দিকে) এবং দিবাকর জানা (ডান দিকে)।

এসকে সেলিম আলি (বাঁ দিকে) এবং দিবাকর জানা (ডান দিকে)। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোলাঘাট শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২২ ২৩:৫১
Share: Save:

দুর্নীতির অভিযোগ ‘প্রমাণিত’ হওয়ায় মঙ্গলবার দল তাঁকে পদত্যাগের নির্দেশ দেয়। তাঁর নামে অভিযোগ জমা পড়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে। সেই অভিযোগ প্রমাণ হতেই তাঁকে পদত্যাগ করার নির্দেশ দেয় দল। সেই মতো ওই দিন রাতেই পদত্যাগ করেন পূর্ব মেদিনীপুরের শান্তিপুর-১ গ্রাম পঞ্চায়েতের প্রধান এসকে সেলিম আলি। তাঁকেই বুধবার সন্ধ্যায় গ্রেফতার করল পূর্ব মেদিনীপুরের কোলাঘাট থানার পুলিশ। তবে শুধু সেলিমই নন, দুর্নীতির অভিযোগে জেলায় শাসকদলের আরও দুই ‘ওজনদার’ নেতা দিবাকর জানা এবং প্রশান্ত দাসকে গ্রেফতার করা হয়েছে।

এই খবরটি নিশ্চিত করেছেন পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার কে অমরনাথ। তিনি বলেন, ‘‘তিন জনকেই গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে গ্রেফতার হয়েছেন কাঁথি পুরসভার ঠিকাদার রাম পণ্ডা।’’

প্রশান্ত দাস (বাঁ দিকে) এবং রাম পণ্ডা (ডান দিকে)।

প্রশান্ত দাস (বাঁ দিকে) এবং রাম পণ্ডা (ডান দিকে)। নিজস্ব চিত্র।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রচুর বেনামি সম্পত্তি থাকার অভিযোগ রয়েছে সেলিমের বিরুদ্ধে। সেই বিষয় নিয়ে জিজ্ঞাসাবাদের জন্যই তাঁকে গ্রেফতার করা হয়েছে। অন্য দিকে, টেন্ডার দুর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন মাতঙ্গিনী ব্লকের পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি দিবাকর। তাঁকে তাঁর অতিথিশালা থেকে তমলুক থানায় নিয়ে আসা হয়। ঘটনাচক্রে, দিবাকর কাঁথির ‘অধিকারী পরিবার-ঘনিষ্ঠ’ বলেই পরিচিত। পুলিশ সূত্রে দাবি, তাঁর বিরুদ্ধে আগেও বহু বার দুর্নীতির অভিযোগ উঠেছে।

পুলিশ সূত্রে জানিয়েছে, চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হয়েছে হলদিয়া পুরসভার তৃণমূলের কাউন্সিলর প্রশান্তকে। ওই ওয়ার্ডেরই বাসিন্দা জাহাঙ্গির হোসেন হলদিয়ার দুর্গাচক থানায় প্রতারণার অভিযোগ দায়ের করেন। এর পরেই প্রশান্তকে দুর্গাচক থানায় এনে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। বিভিন্ন প্রশ্নের সদুত্তর না মেলায় তাঁকে গ্রেফতার করা হয়েছে বলে জানায় পুলিশ। এ ছাড়াও গ্রেফতার হয়েছে কাঁথি পুরসভার ঠিকাদার রাম পণ্ডা। তাঁকে কাঁথি থানার পুলিশ গ্রেফতার করেছে। তিনিও বিরোধী দলনেতা ‘শুভেন্দু অধিকারী-ঘনিষ্ঠ’ বলেই পরিচিত। তাঁকে বৃহস্পতিবার কাঁথি মহকুমা আদালতে হাজির করানো হবে বলে খবর পুলিশ সূত্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Kolaghat arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE