Advertisement
১৫ মে ২০২৪
Gas Kit Blast

পশ্চিম মেদিনীপুরে রুপোর গয়না তৈরির কারখানায় গ্যাস কিট ফেটে দুর্ঘটনা, ঝলসে গেলেন সাত জন

বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে যায় দাসপুর থানার পুলিশ। আহতদের বাড়ি গড়বেতা, গোয়ালতোড় এবং পূর্ব মেদিনীপুরের পাশকুড়ায়। আহতদের একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গিয়েছে।

রুপোর গয়না তৈরির কারখানায় গ্যাস কিট বিস্ফোরণ।

রুপোর গয়না তৈরির কারখানায় গ্যাস কিট বিস্ফোরণ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ঘাটাল শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৪:২৬
Share: Save:

রুপোর গয়না তৈরির কারখানায় গ্যাসের কিট বিস্ফোরণে আহত সাত। তাঁদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের ভর্তি করানো হয়েছে ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে।

বুধবার রাতে ঘটনাটি ঘটে পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানার নুনিয়াগোদা এলাকায়। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে পুলিশ। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। পুলিশ সূত্রে খবর, সন্দীপ ওরফে বাপি চাকির রূপার গয়না তৈরির কারখানায় ঘটনাটি ঘটেছে। একটি বাড়িতে সেই কারখানার কাজ চলত। রূপা গলানোর কাজে ব্যবহার করা হত গ্যাস কিট। তাকে চলতি পরিভাষায় বলা হয় কৌটো কিট। সেই কারখানায় কাজ করার সময় বুধবার রাতে একটি কৌটো কিটে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের অভিঘাতে সেখানে কর্মরত সাত জন কমবেশি ঝলসে গিয়েছেন। তবে বড় ধরনের দুর্ঘটনা ঘটেনি।

বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে যায় দাসপুর থানার পুলিশ। আহতদের বাড়ি গড়বেতা, গোয়ালতোড় এবং পূর্ব মেদিনীপুরের পাশকুড়ায়। আহতদের উদ্ধার করে ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করানো হয়। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। এসডিপিও (ঘাটাল) অগ্নিশ্বর চৌধুরী বলেন, ‘‘ওই ঘটনায় সাত জন আহত হয়েছেন। আহতদের মধ্যে এক জনের পরিবারের তরফে লিখিত অভিযোগ জানানো হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE