Advertisement
১৮ মে ২০২৪
Paschim Medinipur district

৫ টাকায় ‘মা’-এর ভাত, ডাল, তরকারি, ডিমের ঝোলে খুশি সবাই

১ কাপ চায়ের দাম যেখানে ৫ টাকা, সেখানে এই দামে ডাল, তরকারি, ডিমের ঝোল ভাতে খুশি সকলেই। তাঁদের এক জনের কথায়, ‘‘মা প্রকল্প চালু থাকলে আমাদের আর খাওয়ার সমস্যায় পড়তে হবে না।’’

মেদিনীপুরে 'মা'-এর খাবার পরিবেশন হচ্ছে।

মেদিনীপুরে 'মা'-এর খাবার পরিবেশন হচ্ছে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৪৮
Share: Save:

নবান্ন থেকে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে রাজ্যের একাধিক জায়গায় ‘মা’ প্রকল্পের সূচনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বিকেলে মেদিনীপুর শহরের বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় এই প্রকল্পের আয়োজন করে পুরসভা।

মেদিনীপুর শহরের দু’টি স্বনির্ভর গোষ্ঠীকে রান্নার দায়িত্ব দেওয়া হয়। রান্না হয়, ভাত ডাল বাঁধাকপির তরকারি এবং ডিমের ঝোল। আনুষ্ঠানিক উদ্বোধনের পর খাবার পরিবেশনের সূচনা করেন অতিরিক্ত জেলাশাসক এবং মহকুমাশাসক। শহরের বিভিন্ন প্রান্তের ১০০ জন মাথা পিছু মাত্র ৫ টাকা দিয়ে সেই খাবার খেয়েও গেলেন। ১ কাপ চায়ের দাম যেখানে ৫ টাকা, সেখানে এই দামে ডাল, তরকারি, ডিমের ঝোল ভাতে খুশি সকলেই। তাঁদের এক জনের কথায়, ‘‘মা প্রকল্প চালু থাকলে আমাদের আর খাওয়ার সমস্যায় পড়তে হবে না।’’

অতিরিক্ত জেলাশাসক (পঞ্চায়েত) প্রতিমা দাস বলেন, “মা প্রকল্পে আগামী দিনে আরও বেশি মানুষের জন্য রান্নার ব্যবস্থা করা হচ্ছে।” পুরসভা সূত্রে জানা গিয়েছে, সোমবার ১০০ জনের ব্যবস্থা করা হলেও মঙ্গলবার থেকে ২৫০ জনের খাওয়ার ব্যবস্থা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Midnapur Paschim Medinipur district
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE