Advertisement
০৬ মে ২০২৪
District Administration

ব্রিজের নীচে থাকা ৭ আদিবাসী পরিবারের হাতে বাড়ির তৈরির টাকা দিল প্রশাসন

রাজ্য সড়ক সম্প্রসারনের সময় ভাঙা পড়েছিল বাড়ি। তার পর থেকে ব্রিজের নীচে চাতালেই থাকতে হচ্ছিল ৭টি পরিবারকে।

চেক হাতে ওই পরিবারগুলির সদস্যরা।

চেক হাতে ওই পরিবারগুলির সদস্যরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
চন্দ্রকোনা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২১ ০২:৩১
Share: Save:

রাজ্য সড়ক সম্প্রসারনের সময় ভাঙা পড়েছিল বাড়ি। তার পর থেকে ব্রিজের নীচে চাতালেই থাকতে হচ্ছিল ৭টি পরিবারকে। সেই খবর সংবাদ মাধ্যমে প্রকাশিত হওয়ার পর নড়েচড়ে বসল পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসন। ওই পরিবারগুলিকে বাড়ি তৈরির জন্য চেক তুলে দেওয়া হয়েছে। পাশাপাশি তাঁদের থাকার জন্য ব্যবস্থাও করা হয়েছে চন্দ্রকোনা ব্লক প্রশাসনের তরফে।

ঘাটাল-চন্দ্রকোনা রাজ্য সড়ক সম্প্রসারণের সময় ক্ষীরপাই মনসাতলা চাতালের ধারে বসবাসকারী ৭টি পরিবারের বাড়ি ভাঙা পড়েছিল। ক্ষীরপাই মনসাতলা ব্রিজের নীচে চাতালের মধ্যেই থাকছিলেন তাঁরা। এই খবর প্রকাশিত হওয়ার পর নড়ে চড়ে বসে প্রশাসন। পরিবারগুলির সঙ্গে দেখা করে বাড়ি করে দেওয়া-সহ সমস্ত রকম সহযোগিতার আশ্বাস দিয়েছিলেন চন্দ্রকোনার বিধায়ক ছায়া দোলই।

সোমবার চন্দ্রকোনা ১ নম্বর পঞ্চায়েত সমিতির সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে ওই আদিবাসী ৭টি পরিবারের হাতে গীতাঞ্জলি প্রকল্পে বাড়ি নির্মাণের জন্য চেক তুলে দেওয়া হল। ওই পরিবারগুলির হাতে চেক তুলে দেন বিধায়ক ছায়া দোলই। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিডিও রথীন্দ্রনাথ অধিকারী-সহ ব্লক প্রশাসনের আধিকারিকরা। এই প্রকল্পে বাড়ি বানানোর জন্য ৬০ হাজার চেক তুলে দেওয়া হয়েছে। বাকি টাকা বাড়ি তৈরির কাজ শুরু হলে বাকি টাকা ধাপে ধাপে পরিবারগুলি পাবেন বলে জানিয়েছেন বিধায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

compensation District Administration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE