Advertisement
১৭ মে ২০২৪
sand mafia

অবৈধ বালি কারবার রুখতে পশ্চিম মেদিনীপুরে দিনে-রাতে অভিযান পুলিশের

মোট ২৩ জনকে গ্রেফতার করা হয়েছে। আটক করা হয়েছে ২টি বালি তোলার মেশিন, ১ টি জেসিবি এবং ৩৪টি গাড়ি।

দিনে তল্লাশি, রাতে সিসিটিভি দেখে অভিযান পুলিশের।

দিনে তল্লাশি, রাতে সিসিটিভি দেখে অভিযান পুলিশের। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর শেষ আপডেট: ০৪ জুলাই ২০২১ ১৪:১২
Share: Save:

অবৈধ বালি কারবার রুখতে দিনে-রাতে অভিযান পশ্চিম মেদিনীপুর জেলা পুলিশ এবং প্রশাসনের। এখনও পর্যন্ত মোট ২৩ জনকে গ্রেফতার করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে একাধিক গাড়িও।

শনিবার রাতে সিসি ক্যামেরা এবং বডি ক্যামেরা দিয়ে নজরদারি চালানো হয় মেদিনীপুর সদর ব্লকের গুড়গুড়িপাল থানা এলাকায়। নাকা তল্লাশি করার সময় বৈধ কাগজ পত্র খতিয়ে দেখার পাশাপশি গাড়িতে বাড়তি মালপত্র তোলা হচ্ছে কি না তাও খতিয়ে দেখেন পুলিশ আধিকারিকরা। অন্য দিকে জেলা ভূমি এবং ভূমি সংস্কার দফরের পক্ষ থেকেও গড়বেতা এলাকায় নদী সংলগ্ন বালি খাদানগুলিতে শনিবার অভিযান চালানো হয়।

এ নিয়ে অতিরিক্ত জেলা শাসক (ভূমি এবং ভূমি সংস্কার) তুষার সিংলা বলেন, ‘‘জেলা জুড়েই নজরদারি চালানো হচ্ছে। অনুমোদন ছাড়া কেউ যাতে অতিরিক্ত বালি তুলতে না পারে সে ব্যাপারে নজরদারি চলছে।’’ কোতয়ালি, গড়বেতা, দাঁতন, খড়গপুর-সহ বিভিন্ন থানা এলাকায় অভিযান চালায় পুলিশ।

রবিবারও চলে পুলিশের অভিযান। পুলিশ সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত মোট ২৩ জনকে গ্রেফতার করা হয়েছে। আটক করা হয়েছে ২টি বালি তোলার মেশিন, ১ টি জেসিবি এবং ৩৪টি গাড়ি। ঝাড়গ্রামের দিক থেকে আসা ১০টি বালির গাড়িও আটক করা হয়েছে। মোট ২৬টি মামলা রুজু করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police sand mafia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE