Advertisement
২১ মে ২০২৪
Amit Shah

দলের লোক বাইরে রেখেই ইস্কনে শাহ

স্বরাষ্ট্রমন্ত্রী আসছেন চন্দ্রোদয় মন্দিরে রাধামাধব দর্শন করতে। ফলে মায়াপুর পর্বের পুরোটাই ইস্কন কর্তৃপক্ষের তত্ত্বাবধানে হতে চলেছে।

ইস্কন মন্দির চত্বরের ভিতরে ইতিমধ্যে হেলিপ্যাড তৈরির কাজ প্রায় শেষ। নিজস্ব চিত্র।

ইস্কন মন্দির চত্বরের ভিতরে ইতিমধ্যে হেলিপ্যাড তৈরির কাজ প্রায় শেষ। নিজস্ব চিত্র।

দেবাশিস বন্দ্যোপাধ্যায় 
নবদ্বীপ শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২১ ০৭:৩৪
Share: Save:

হাতে আর মাত্র একটা দিন।
ভিভিআইপি অতিথির জন্য মায়াপুর ইস্কনে প্রস্তুতি তুঙ্গে। কাল, শনিবার দর্শন ও আলোচনা সভায় যোগ দিতে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগেই বলা হয়েছিল, এই সফর হতে চলেছে রাজনীতির সংশ্রবহীন। স্বরাষ্ট্রমন্ত্রী আসছেন চন্দ্রোদয় মন্দিরে রাধামাধব দর্শন করতে। ফলে মায়াপুর পর্বের পুরোটাই ইস্কন কর্তৃপক্ষের তত্ত্বাবধানে হতে চলেছে।
ইস্কন মন্দির চত্বরের ভিতরে ইতিমধ্যে হেলিপ্যাড তৈরির কাজ প্রায় শেষ। গোটা মাঠ ঘেরা হচ্ছে বাঁশের শক্তপোক্ত ব্যারিকেডে। হেলিপ্যাড থেকে মূল মন্দিরে হেঁটে যাবেন শাহ। পুরো পথটাই ব্যারিকেড ও নিরাপত্তা রক্ষীদের ঘেরাটোপে থাকবে। মায়াপুর ইস্কনের তরফে অলয়গোবিন্দ দাস বলেন, “শনি এবং রবিবার এমনিতে পর্যটকদের প্রবল ভিড় হয়। শনিবার সাধারণ দর্শনার্থীদের ভিড়ে যাতে কোনও সমস্যা তৈরি না হয় সে জন্য অমিত শাহ যে মাঠে নামছেন সেখান থেকে শুরু করে চন্দ্রোদয় মন্দির পর্যন্ত যাতায়াতের পথে ব্যারিকেড থাকবে। হেলিপ্যাড থেকে কমবেশি ৩০০ মিটার দূরে মূল মন্দির পর্যন্ত হেঁটেই যাবেন তিনি। মন্দিরের ভিতরে যেটুকু সময় থাকবেন, সেই সময়ে সাধারণের প্রবেশ নিয়ন্ত্রিত হবে।”
ইস্কনের জনসংযোগ আধিকারিক রসিক গৌরাঙ্গ দাস বলেন “মায়াপুরে শনিবার স্বরাষ্ট্রমন্ত্রীর সফরের যে সূচি এখনও পর্যন্ত চূড়ান্ত হয়েছে তাতে পুরো ব্যাপারটাই ঘড়ির কাঁটা ধরে চলবে।” তিনি জানিয়েছেন, শনিবার সকাল পৌনে ১১টা নাগাদ শাহের মায়াপুরে নামার কথা। হেলিপ্যাড থেকে হেঁটে মিনিট পাঁচেকে তিনি পৌঁছে যাবেন ইস্কনের মূল চন্দ্রোদয় মন্দিরে। ভিতরে তিনি বিগ্রহ দর্শন করবেন, পুজো দেবেন, কীর্তন শুনবেন। বেলা ১১.২০ নাগাদ মন্দির থেকে বেরিয়ে কথা বলবেন সংবাদ মাধ্যমের সঙ্গে। মিনিট দশেক পরে যাবেন পুষ্প সমাধি মন্দিরে। সেখানে তিনি নবদ্বীপ ও মায়াপুরের বিভিন্ন মঠ-মন্দিরের প্রধান, বৈষ্ণব এবং গোস্বামীদের সঙ্গে আলাপ-আলোচনা করবেন। গুরুত্বপূর্ণ মঠ-মন্দির মিলিয়ে কমবেশি ষাট জনকে আমন্ত্রণ জানানো হয়েছে। আলোচনার পরে দুপুর সাড়ে ১২টা থেকে এক ঘণ্টা সময় বরাদ্দ রয়েছে অভ্যাগতদের সঙ্গে মধ্যাহ্নভোজের জন্য। দুপুর ২টো নাগাদ শাহ উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরের উদ্দেশে রওনা দেবেন।

সফরনামা

• সকাল ১০.৪৫: হেলিপ্যাডে নামবে অমিত শাহের হেলিকপ্টার
• সকাল ১০.৫০: হেঁটে ইস্কনের মূল চন্দ্রোদয় মন্দিরে যাবেন শাহ
• বেলা ১১.২০: মন্দির থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা
• বেলা ১১.৩০: পুষ্প সমাধি মন্দিরে নবদ্বীপ ও মায়াপুরের মঠমন্দিরের প্রধান, বৈষ্ণব এবং গোস্বামীদের সঙ্গে আলোচনায় যোগ
• দুপুর ১২.৩০: অভ্যাগতদের সঙ্গে একত্রে মধ্যাহ্নভোজ
• দুপুর ১.৩০: মধ্যাহ্নভোজ সাঙ্গ
• দুপুর ২.০০: ঠাকুরনগরের উদ্দেশে উড়ান

মায়াপুরে অমিত শাহের সফর ‘অরাজনৈতিক’ বলে গোড়া থেকেই বলে আসছে বিজেপি। দলের নদিয়া উত্তর জেলার সহ-সভাপতি গৌতম পাল বলেন, “ইস্কনের আমন্ত্রণে মায়াপুরে মন্দির দেখতে, পুজো দিতে আসছেন অমিত শাহ। সুতরাং রাজনীতির মানুষদের সেখানে দরকার নেই। যেহেতু এটা কোনও রাজনৈতিক কর্মসূচি নয় তাই আমাদের নেতা-কর্মীরা সেখানে যাবেন না, এখনও পর্যন্ত এটাই দলের তরফে সিদ্ধান্ত। আগেও মায়াপুরে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানী, দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এসেছেন। কর্মীরা যাননি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah Mayapur ISKCON Mayapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE