Advertisement
০৭ মে ২০২৪
BSF

BSF: সীমান্তে লাগানো হবে কাঁটাতার, জমি অধিগ্রহণ করতে গিয়ে সমস্যায় বিএসএফ

রবিবার চাষিদের সঙ্গে বিষয়টি নিয়ে বৈঠক করেন সুতি ১ নম্বর ব্লকের বিডিও এইচএম রিয়াজুল হক। মূলত চাষিদের রাজি করাতেই এই বৈঠক হয়।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২১ ২২:২৭
Share: Save:

সীমান্তবর্তী এলাকায় বিএসএফ-এর এক্তিয়ার বাড়ানোর কেন্দ্রীয় সিদ্ধান্ত নিয়ে বিতর্ক অব্যাহত। সেই আবহে ওই এলাকাগুলিতে কাঁটাতার লাগাতে তৎপর সীমান্ত সুরক্ষা বাহিনী। ভাগীরথীর পাড়ে বাংলাদেশ সীমান্ত এলাকায় কাঁটাতার দিতে জমি অধিগ্রহণও শুরু হয়েছে। আর সেটা করতে গিয়ে সমস্যায় পড়তে হচ্ছে বিএসএফ-কে। জমি পেতে চাষিদের সঙ্গে আলোচনাও চলছে বিভিন্ন এলাকায়।

শমসেরগঞ্জ, সুতি ১, সুতি ২, রঘুনাথগঞ্জ ২, লালগোলা, ভগবানগোলা ১ ও ২, রানিনগর ২ ও জলঙ্গি ব্লকের সীমান্ত এলাকায় কাঁটাতার দেওয়া হবে বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে। এখন মাপজোকের কাজ চলছে। কিন্তু পর্যাপ্ত জমি না মেলায় সুতি ১ ব্লকে সমস্যায় পড়তে হল বিএসএফ-কে। যার জেরে আটকে আটকে গিয়েছে কাঁটাতার লাগানোর কাজ।

রবিবার চাষিদের সঙ্গে বিষয়টি নিয়ে বৈঠক করেন সুতি ১ নম্বর ব্লকের বিডিও এইচএম রিয়াজুল হক। মূলত চাষিদের রাজি করাতেই ওই বৈঠক হয়। রিয়াজুল বলেন, ‘‘ইতিমধ্যেই ৪১১ জন লিখিত ভাবে সম্মতি দিয়েছেন। বাকিরা মৌখিক সম্মতি দিয়েছেন। প্রত্যেকের কাছ থেকে লিখিত সম্মতি পেলেই কাঁটাতার লাগানোর কাজ শুরু হবে।’’

সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব রাজ্যের সীমান্তবর্তী জেলার জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকেই জমি অধিগ্রহণের নির্দেশ দেন তিনি। তার পর থেকেই তৎপরতা শুরু প্রশাসনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF Border Area
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE