Advertisement
০১ মে ২০২৪
Eastern Railways

পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে শনিবার চার জোড়া স্পেশাল ট্রেন লালগোলা-শিয়ালদহ শাখায়

রেলের নতুন সূচি অনুযায়ী কৃষ্ণনগর-শিয়ালদহ লাইনের ১৩টি ট্রেনের গন্তব্য সংক্ষিপ্ত করা হয়েছে। হাজারদুয়ারি এক্সপ্রেস-সহ চার জোড়া ট্রেনের সময় বদলানো হয়েছে শুধুমাত্র শনিবারের জন্যই।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ২২:৪৮
Share: Save:

পাবলিক সার্ভিস কমিশনের পরীক্ষার কথা মাথায় রেখে পূর্বসূচির কাটছাঁট করল পূর্ব রেল। নদিয়ার বাদকুল্লা, কৃষ্ণনগর, বেথুয়াডহরি এবং দেবগ্রামের মধ্যবর্তী লেভেল ক্রসিংয়ের কাজের জন্য শনিবার লালগোলা-শিয়ালদহ শাখায় ১০ ঘণ্টা ‘ট্র্যাফিক ব্লকিং’-এর কথা আগেই রেলের তরফে জানানো হয়েছিল। তার জেরে বেশ কিছু ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু ওই দিন ডব্লিউবিসিএস-এর প্রিলিমিনারি পরীক্ষা থাকায় বিভিন্ন জায়গা থেকে রেলের কাছে আবেদন জমা পড়ে।

সূচি বদলের জন্য রেলমন্ত্রীর কাছে অনুরোধ করেন বহরমপুরের সাংসদ অধীররঞ্জন চৌধুরীও। শেষমেশ শুক্রবার নয়া সূচির কথা ঘোষণা করল পূর্ব রেল। তাতে বলা হয়, শিয়ালদহ-লালগোলা শাখায় আপ এবং ডাউন মিলিয়ে আট জোড়া ট্রেন বাতিল হয়েছে। তার বদলে শুধু শনিবার বিভিন্ন সময়ে লালগোলা ও দেবগ্রাম পর্যন্ত আপ এবং ডাউন মিলিয়ে চার জোড়া ট্রেন চালানো হবে। আগেই দুই জোড়া ট্রেন চালানোর কথা ঘোষণা করা হয়েছিল।

এখন রেলের নতুন সূচি অনুযায়ী কৃষ্ণনগর-শিয়ালদহ লাইনের ১৩টি ট্রেনের গন্তব্য সংক্ষিপ্ত করা হয়েছে। ০৩১৮৪-এর পথ বদলে দেওয়া হয়েছে। হাজারদুয়ারি এক্সপ্রেস-সহ চার জোড়া ট্রেনের সময় বদলানো হয়েছে শুধুমাত্র শনিবারের জন্যই। ওই দিন শিয়ালদহ-লালগোলা শাখার একাধিক জায়গায় লেভেল ক্রসিং সংস্কারের কাজ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eastern Railways Murshidabad Nadia trains
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE