Advertisement
১৯ মে ২০২৪
Mamata on Arijit Singh

মমতা খুশি অরিজিতের হাসপাতালের উদ্যোগে

এদিন মুখ্যমন্ত্রী বিএসএফকেও এক হাত নিয়ে জেলা শাসক ও পুলিশ সুপারদের নির্দেশ দেন, বিএসএফ কোথাও নির্যাতন করলেই এফআইআর করবেন।

অরিজিৎ সিংহর উদ্যোগে খুশি মুখ্যমন্ত্রী।

অরিজিৎ সিংহর উদ্যোগে খুশি মুখ্যমন্ত্রী। — ফাইল চিত্র।

বিমান হাজরা
জঙ্গিপুর শেষ আপডেট: ০৫ মে ২০২৩ ০৭:৩১
Share: Save:

গায়ক অরিজিৎ সিংহ একটি হাসপাতাল গড়তে উদ্যোগী হয়েছেন মুর্শিদাবাদে। বৃহস্পতিবার মালদহে প্রশাসনিক সভায় সে কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘জঙ্গিপুরে অরিজিৎ একটা হাসপাতাল করছে। ও এখন জিয়াগঞ্জে থাকে। জঙ্গিপুরে একটি সরকারি মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতাল আছে। তবুও অরিজিতের হাসপাতাল হলে মানুষ উপকার পাবে।’’ তবে অরিজিতের ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গিয়েছে, হাসপাতালটি অরিজিৎ জিয়াগঞ্জেই গড়তে উদ্যোগী হয়েছেন।

ইতিমধ্যেই জঙ্গিপুরকে পৃথক জেলা ঘোষণা করা হবে বলে বহু আগেই ঘোষণা করেছেন খোদ মুখ্যমন্ত্রী নিজেই। ৬ মাসের মধ্যে জেলা ভাগ সুনিশ্চিত করতে সেদিন সরাসরি মুখ্যসচিবকে নির্দেশও দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। যদিও মালদহের প্রশাসনিক সভায় মুখ্যমন্ত্রী নিজের সেই ঘোষণা থেকে অনেকটাই সরে এসে বলেছেন, ‘‘জেলা ভাগ পরে করব। পরিকাঠামো নেই। অফিসারও দরকার।’’ প্রশাসনিক বৈঠকে জেলা ভাগের প্রসঙ্গটি মুখ্যমন্ত্রীর সামনে তোলেন শমসেরগঞ্জের তৃণমূল বিধায়ক আমিরুল ইসলাম।

এদিনের সভায় সাংসদ খলিলুর রহমানের দাবি মেনে উমরপুরে সরকারি বাস ডিপো তৈরির জন্য এক কোটি টাকা বরাদ্দের আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে মুখ্যমন্ত্রী তাকে জানান, জঙ্গিপুরে দমকল তৈরি হচ্ছে।

এদিন মুখ্যমন্ত্রী বিএসএফকেও এক হাত নিয়ে জেলা শাসক ও পুলিশ সুপারদের নির্দেশ দেন, বিএসএফ কোথাও নির্যাতন করলেই এফআইআর করবেন। এদিন বিভিন্ন হাসপাতালে ময়না তদন্ত নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক কর্তাদের নির্দেশ দিয়েছেন, মৃতদেহ মর্গে নিয়ে যাওয়ার ৪ ঘণ্টার মধ্যে ময়না তদন্ত শেষ করতে হবে।

তবে এদিন প্রশাসনিক সভায় সবচেয়ে উল্লেখ যোগ্য ঘোষণা আগামী জুন মাসের মধ্যেই বহরমপুরে নির্মীয়মাণ সেতুর একটি লেন চালু হয়ে যাবে।

মুখ্যমন্ত্রীর কাছে রেজিনগরের বিধায়ক রবিউল আলম চৌধুরী ভাবতার কাছে দু’টি এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়ক ৪ লেনের জায়গায় ২ লেন থাকায় সেখানে ঘন ঘন দুর্ঘটনার অভিযোগ তোলেন। তখন জেলা শাসক রাজর্ষি মিত্র মুখ্যমন্ত্রীকে জানান, নির্মাণকারী সংস্থাকে চিঠি দেওয়া হয়েছে। জমি অধিগ্রহণ সমস্যার কারণে কাজ বন্ধ হয়েছিল। জুন মাসের মধ্যেই বহরমপুরে ভাগীরথীর উপর সেতুর একটি লেন চালু হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arijit Singh Mamata Banerjee Jangipur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE