Advertisement
০১ জুন ২০২৪
Bombing at Police Car

নদিয়ায় পুলিশের গাড়িতে দুষ্কৃতীদের বোমা, আসামি ধরতে গিয়ে কালীগঞ্জের ওসি-সহ তিন জন জখম

রাত ন’টা নাগাদ কালীগঞ্জ থানার ওসি বেশ কিছু পুলিশকর্মীকে সঙ্গে নিয়ে এক অভিযুক্তকে গ্রেফতার করেন। গ্রেফতারির পর গাড়িতে তোলার সময় তাঁকে পুলিশের হাত থেকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার চেষ্টা হয়।

A Photograph representing bomb

দুষ্কৃতীদের ছোড়া বোমায় আহত পুলিশকর্মী। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কালীগঞ্জ শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ০১:২২
Share: Save:

পুরনো একটি বোমাবাজির মামলায় এক আসামিকে গ্রেফতার করতে গিয়ে হামলার মুখে নদিয়ার কালীগঞ্জ থানার পুলিশ। দুষ্কৃতীদের ছোড়া বোমা এসে পড়ল পুলিশের গাড়িতে। সেই বোমার আঘাতে জখম হয়েছেন কালীগঞ্জ থানার ওসি সৌরভ চক্রবর্তী-সহ তিন পুলিশকর্মী। সোমবার রাতের এই ঘটনাকে ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

পুলিশ সূত্রে খবর, বেশ কয়েক মাসের পুরনো একটি বোমাবাজির মামলার এক আসামিকে গ্রেফতার করতে সোমবার রাতে কালীগঞ্জেরই মোলান্দি গ্রামে অভিযান চালায় পুলিশ। রাত ন’টা নাগাদ কালীগঞ্জ থানার ওসি বেশ কিছু পুলিশকর্মী ও সিভিক ভলান্টিয়ারকে সঙ্গে নিয়ে ওই অভিযুক্তকে গ্রেফতারও করেন। অভিযুক্তকে গ্রেফতার করার পর গাড়িতে তোলার সময় তাঁকে পুলিশের হাত থেকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার চেষ্টা হয়। সেই সময়েই মোলান্দি স্কুলপাড়া এলাকায় পুলিশের গাড়ি লক্ষ্য করে বোমাবাজি শুরু হয়।

প্রত্যক্ষদর্শীদের দাবি, আত্মরক্ষার্থে শূন্যে এক রাউন্ড গুলি চালায় পুলিশ। দুষ্কৃতীদের ছোড়া বোমার আঘাতে গুরুতর জখম হন কালীগঞ্জ থানার ওসি-সহ দুই পুলিশকর্মী। কিছু ক্ষণের মধ্যেই ঘটনাস্থলে এসে পৌঁছয় বিশাল পুলিশ বাহিনী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ পিকেটিং বসানো হয়েছে এলাকায়। স্থানীয় বাসিন্দা মিঠুন মণ্ডল বলেন, “রাত ন’টা নাগাদ যখন মসজিদ থেকে নমাজ পড়ে ফিরছিলাম, তখন আচমকা বোমাবাজির শব্দ শুনতে পাই। পরে খোঁজ নিয়ে জানি, এক আসামিকে ধরতে গেলে পুলিশকে লক্ষ্য করে দুষ্কৃতীরা বোমা ছুড়েছে। এই ঘটনায় আমরা ভীষণ আতঙ্কিত।”

জখম পুলিশকর্মীদের উদ্ধার করে প্রথমে নিয়ে যাওয়া হয় শক্তিনগর জেলা হাসপাতালে। অন্য দু’জনের চিকিৎসা সেখানে হলেও ওসি সৌরভকে শক্তিনগর জেলা হাসপাতাল থেকে একটি বেসরকারি নার্সিংহোমে স্থানান্তরিত করা হয়েছে। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে জেলা হাসপাতাল এবং ওই নার্সিংহোমটিকে। গভীর রাতে কৃষ্ণনগর জেলা পুলিশের অতিরিক্ত সুপার (গ্রামীণ) কৃশানু রায় বলেন, “ওসি আঘাত পেয়েছেন। এই মুহূর্তে এলাকা জুড়ে অভিযান চালানো হচ্ছে। গোটা ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb Nadia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE