Advertisement
১৯ মে ২০২৪
Hanskhali

হাঁসখালিতে বিজেপি নেতা খুন, তদন্তে জাতীয় এসসি-এসটি কমিশন

শনিবার ঘটনাস্থল জাতীয় এসসি-এসটি কমিশনের ভাইস চেয়ারম্যান অরুণ হালদার।

শনিবার ঘটনাস্থল জাতীয় এসসি-এসটি কমিশনের ভাইস চেয়ারম্যান অরুণ হালদার। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
হাঁসখালি শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ২৩:৪৪
Share: Save:

নদিয়ার হাঁসখালিতে বিজেপি নেতার মৃত্যুর ঘটনায় প্রশাসন ঠিক মতো তদন্ত না করলে কড়া ব্যবস্থা নেওয়ার হুমকি দিলেন জাতীয় এসসি-এসটি কমিশনের ভাইস চেয়ারম্যান অরুণ হালদার। শনিবার ঘটনাস্থল সরজমিনে পরিদর্শনে এসে মৃত বিজেপি নেতার আত্মীয়দের পাশে দাঁড়িয়ে তিনি বলেন, ‘‘প্রশাসন যদি নিরপেক্ষ তদন্ত না করে, তা হলে কমিশন সমন পাঠাতে পারে। এমমকি প্রশাসনিক কর্তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করা হতে পারে।’’ জেলা পুলিশের শীর্ষকতার অনুপস্থিতি নিয়েও তীব্র ক্ষোভ প্রকাশ করেন অরুণ।

জেলা প্রশাসনের বিরুদ্ধে কমিশনকে অসহযোগিতার অভিযোগ করে অরুণ জানান, বারবার জানানো সত্ত্বেও পুলিশ সুপার এবং জেলাশাসক ঘটনাস্থলে হাজির হননি। তিনি বলেন, ‘‘কমিশনের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান কোনও ঘটনার তদন্তে গেলে জেলাশাসক, পুলিশ সুপারদের ঘটনাস্থলে থাকা বাধ্যতামূলক।’’ এর আগে কমিশনের ভাইস চেয়ারম্যান নাবালিকার অস্বাভাবিক মৃত্যু এবং বিজেপি কর্মীর গুলিতে নিহত হওয়ার ঘটনায় তদন্তে গিয়েছিলেন। সেখানেও পুলিশ সুপার, জেলাশাসকরা অনুপস্থিত থাকায় অরুণ তীব্র সমালোচনা করেছিলেন।

প্রসঙ্গত, গত ২৩ মে ঝড়ের পরে বাগানে আম কুড়োতে যান বিজেপির বুথ সহ-সভাপতি নকুল হালদার। সেই দিনই রাতে বাড়ির অদূরে বৃদ্ধ নকুলের ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। মৃতের পরিবারের সদস্যদের দাবি, দেহ নামানোর সময় তাঁর একটি পা ভাঙা ছিল। সদস্যদের আরও দাবি, নকুলকে খুন করে মৃতদেহ ঝুলিয়ে দেওয়া হয়েছে। পরিবারের অভিযোগ, বিজেপি করার অপরাধে শাসকদলের লোকজন নকুলকে অনেকদিন ধরেই হুমকি দিচ্ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hanskhali BJP Leader
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE