Advertisement
২২ মে ২০২৪
Fraud

হাই কোর্টের নির্দেশ জাল করে খুনের আসামি বাবাকে ‘জামিন পাইয়ে’ ধৃত মুর্শিদাবাদের গুণধর পুত্র

সিআইডি সূত্রে খবর, ধৃতের নাম লাবু শেখ। তাঁকে শনিবার সন্ধ্যায় হাওড়া থেকে গ্রেফতার করা হয়েছে। জামিন পাওয়ার পর থেকে তাঁর বাবা লালু শেখও বেপাত্তা। তাঁর খোঁজেও তল্লাশি চালানো হচ্ছে।

—নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২৩ ২০:৩৭
Share: Save:

আদালতে সাজাপ্রাপ্ত আসামি বাবাকে জামিন পাইয়ে দিতে কলকাতা হাই কোর্টের নির্দেশপত্র জাল করেছিলেন ছেলে। সেই নথির ভিত্তিতেই জামিন পেয়েছেন বাবা। এই অভিযোগ ওঠার পরেই সিআইডি তদন্তের নির্দেশ দেয় উচ্চ আদালত। সেই অভিযোগের ভিত্তিতেই এ বার ছেলেও গ্রেফতার হলেন।

সিআইডি সূত্রে খবর, ধৃতের নাম লাবু শেখ। তাঁকে শনিবার সন্ধ্যায় হাওড়া থেকে গ্রেফতার করা হয়েছে। জামিন পাওয়ার পর থেকে তাঁর বাবা লালু শেখও বেপাত্তা। তাঁর খোঁজেও তল্লাশি চালানো হচ্ছে। তদন্তকারীদের দাবি, মোটা অঙ্কের টাকার বিনিময়ে দুই আইনজীবীর সাহায্যে হাই কোর্টের নির্দেশ জাল করার পরিকল্পনা করেছিলেন লাবু। তাঁকে রবিবার কান্দি আদালতে হাজির করানো হয়। বিচারক ১০ দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দিয়েছেন। এই ঘটনায় আর কে কে জড়িত, তা তদন্ত করে দেখা হচ্ছে। ডিএসপি শিমূল সরকার বলেন, ‘‘প্রধান উপযুক্ত ছেলেকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে হেফাজত নিয়ে বাকিদের ব্যাপারে তথ্য উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।’’

২০১৫ সালে ভরতপুরে আশরফ শেখ নামে এক ব্যক্তিকে বোমা মেরে খুন করার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল লালুকে। ২০১৮ সালে তাঁর যাবজ্জীবন সাজা ঘোষণা করে কান্দি আদালত। সেই লালুর বিরুদ্ধে ২০২১ সালে হাই কোর্টের জাল নথি দেখিয়ে জামিন নেওয়ার অভিযোগ ওঠে। বিষয়টি পরে হাই কোর্টে ওঠে। দেখা যায়, উচ্চ আদালতের ওই নির্দেশের নথি ভুয়ো। এর পরেই হাই কোর্টের রেজিস্ট্রার জেনারেলের পক্ষ থেকে কান্দি থানায় অভিযোগ দায়ের হয়। আদালতের নির্দেশে তদন্তে নামে সিআইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Fraud
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE