Advertisement
০১ মে ২০২৪
Murshidabad Crime

কাঁঠাল গাছ কাটল কে? মুর্শিদাবাদের গ্রামে তদন্তে গিয়ে উর্দি ছিড়ল পুলিশের! খেলেন ইটের ঘা-ও

স্থানীয় মহিলাদের বিক্ষোভ সরাতে লাঠিচার্জ করা হয়েছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। পুলিশের লাঠির আঘাতে এক কিশোর গুরুতর চোট পেয়েছে বলে স্থানীয়দের দাবি।

Police allegedly beaten by local people while investigating in Murshidabad’s Raninagar

পুলিশের সঙ্গে কথা কাটাকাটি চলছে স্থানীয়দের। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রানিনগর  শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ০৯:৫৬
Share: Save:

কাঁঠাল গাছ কাটা নিয়ে অভিযোগের তদন্তে গিয়ে আক্রান্ত খোদ পুলিশ! অভিযুক্তকে ধরে নিয়ে যাওয়ার সময় সাব-ইনস্পেক্টরকে শারীরিক নিগ্রহের অভিযোগ উঠেছে স্থানীয় কয়েক জন মহিলার বিরুদ্ধে। ধস্তাধস্তিতে এক পুলিশ আধিকারিকের জামা ছিড়ে যায় বলেও পুলিশের দাবি। পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ারও অভিযোগ উঠেছে। মঙ্গলবার মুর্শিদাবাদের রানিনগর থানার অন্তর্গত ঝাউবাড়িয়া এলাকায় এই ঘটনাটি ঘটেছে। পুলিশকে হেনস্থার অভিযোগে ইতিমধ্যেই এক মহিলাকে আটক করা হয়েছে।

অন্য দিকে, স্থানীয় মহিলাদের বিক্ষোভ সরাতে লাঠিচার্জ করা হয়েছে বলে পুলিশের বিরুদ্ধেও অভিযোগ উঠেছে। পুলিশের লাঠির আঘাতে স্থানীয় এক কিশোর গুরুতর চোট পেয়েছে বলে দাবি। সেই ঘটনার প্রতিবাদে দীর্ঘ ক্ষণ ঝাউবাড়িয়া মোড়ে শেখপাড়া-সাগরপাড়া রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। মঙ্গলবার রাত থেকেই এলাকায় ব্যাপক উত্তেজনা রয়েছে।

স্থানীয় সূত্রে খবর, ঝাউবাড়িয়া গ্রামে একটি কাঁঠাল গাছ কাটা নিয়ে প্রতিবেশীর সঙ্গে বিবাদ হয় মুকুল শেখ নামে এক বাসিন্দার। পুলিশের কাছে প্রতিবেশীর বিরুদ্ধে অবৈধ ভাবে কাঁঠাল গাছ কেটে নেওয়ার অভিযোগ দায়ের করেন মুকুল। সেই ঘটনারই তদন্ত করতে গিয়েছিল রানিনগর থানার পুলিশ। সেই সময়ই পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন কয়েক জন স্থানীয় বাসিন্দা।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্তকে আটক করতে গেলে তাঁর ভাই মিজানুল ইসলামের নেতৃত্বে স্থানীয় কিছু মহিলা পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। পুলিশের হাত থেকে অভিযুক্তকে কেড়ে নেওয়ারও চেষ্টা করা হয়। তদন্তকারী আধিকারিকদের লক্ষ্য করে ইট পাটকেলও ছোড়া হয় বলে অভিযোগ। বাধা দিতে গেলে পুলিশের এক সাব-ইন্সপেক্টরকে নিগ্রহের অভিযোগ উঠেছে। এর পরই ঘটনাস্থলে পৌঁছায় রানিনগর থানার পুলিশ বাহিনী। পুলিশকে নিগ্রহের অভিযোগে ইতিমধ্যেই মিজানুলের স্ত্রী শিখা বিবিকে গ্রেফতার করেছে পুলিশ। যদিও তাঁদের বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেন মিজানুলের স্ত্রী শিখা বিবি। তিনি বলেন, ‘‘পুলিশকে কোনও রকম মারধর করা হয়নি। ধস্তাধস্তি চলছিল। সেই সময় পুলিশকর্মীর জামার বোতাম ছিঁড়ে গিয়েছে।’’

এই ঘটনার পর এলাকা জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে বিরাট পুলিশ বাহিনী। পুলিশের উপরে হামলায় কেউ প্ররোচনা দিয়েছেন কি না তাও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad Police beaten
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE