Advertisement
০৫ মে ২০২৪
Hailstorm

মুর্শিদাবাদে ৭ মিনিটের শিলাবৃষ্টিতে জখম ২ শিশু-সহ ৭ জন

রবিবার বিকেলে ঝড়বৃষ্টি শুরু হয় ভগবানগোলায়। হয় শিলাবৃষ্টিও। তা ৭-৮ মিনিট স্থায়ী হয়।

ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ভগবানগোলা শেষ আপডেট: ২১ মে ২০২৩ ২১:৫৪
Share: Save:

মুর্শিদাবাদের ভগবানগোলায় কয়েক মিনিটের হঠাৎ ঝড় ও শিলাবৃষ্টিতে জখম ২ শিশু-সহ ৭ জন। স্থানীয়েরা জানান, ঝড়বৃষ্টিতে আম ও লিচুর ব্যাপক ক্ষতি হয়েছে। রাস্তায় দাঁড়িয়ে থাকা একাধিক গাড়ির কাচ শিল পড়ে ভেঙে গুড়িয়ে গিয়েছে। ফেটে গিয়েছে অনেকের ঘরের টিনও।

রবিবার বিকেলে ঝড়বৃষ্টি শুরু হয় ভগবানগোলায়। হয় শিলাবৃষ্টিও। তা ৭-৮ মিনিট স্থায়ী হয়। ভগবানগোলা ব্লকের অ্যাম্বুল্যান্স চালক আলিম মণ্ডল বলেন, ‘‘হঠাৎ ঝড়বৃষ্টি শুরু হয়। কিছু ক্ষণের মধ্যেই শুরু হয় ব্যাপক শিলাবর্ষণ।’’ ঝড় ও শিলাবৃষ্টির কারণে তাপমাত্রা নেমে খানিক স্বস্তি দিলেও ফসলের ব্যাপক ক্ষতির আশঙ্কা করছেন কৃষকরা। বাঁকুড়া জেলার কৃষকদের একাংশের দাবি, শিলের ঘায়ে ফসলের সর্বনাশ হয়ে যায়। মাঠে ধান থেকে শুরু করে সমস্ত শাকসব্জি নষ্ট হয়ে যেতে পারে। এক কৃষক জানান, ফসলের গায়ে শিলের ঘা পড়লে সেই জায়গায় পচন ধরে যায়। কিছু ক্ষেত্রে পচন না ধরলেও বৃদ্ধি ক্ষতিগ্রস্ত হয়। ফলে আশানুরূপ দাম মেলে না বাজারে। পাশাপাশি আঘাতপ্রাপ্ত আনাজ, সব্জি, ফল দ্রুত বাজারজাত করারও সমস্যা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hailstorm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE