Advertisement
১৮ মে ২০২৪
Accused TMC leader

টেন্ডার থেকে নাম তুলে নিতে ঠিকাদারকে হুমকি, অভিযুক্ত তৃণমূলের ব্লক সভাপতি, ভাইরাল অডিয়ো

ঠিকাদার ইয়ারুল মণ্ডলের অভিযোগ, টেন্ডার প্রক্রিয়া থেকে দরপত্র প্রত্যাহারের দাবি জানিয়ে তাঁকে হুমকি দেন মাসুম। যদিও মাসুমের দাবি, অডিয়ো ক্লিপে কারচুপি করে তাঁকে ফাঁসানোর চেষ্টা হচ্ছে।

representative image

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জলঙ্গি শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ১৮:৩১
Share: Save:

রাস্তা তৈরি হবে। সে জন্য দরপত্র (টেন্ডার) আহ্বান করা হয়েছে সরকারের তরফে। সেখানেই দরপত্র জমা দেওয়া এক ঠিকাদারকে দরপত্র প্রত্যাহারের দাবি জানিয়ে হুমকির অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে। ভাইরাল হয়েছে সেই কথোপকথনের অডিয়ো ক্লিপ। যদিও ওই অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের জলঙ্গিতে। ভয়ের চোটে পুলিশে অভিযোগ জানাতে পারেননি ওই ঠিকাদার। ষড়যন্ত্রের অভিযোগ করে দায় ঝেড়েছেন অভিযুক্ত নেতা।

জলঙ্গি পঞ্চায়েত সমিতির অধীন চাঁদেরপাড়ায় একটি রাস্তা তৈরি হবে। ৩০০ মিটার পাকা রাস্তার জন্য নিয়ম মেনে টেন্ডার আহ্বান করেছে প্রশাসন। তাতে অংশ নিয়েছেন ইয়ারুল মণ্ডল নামে ভাদুরিয়া পাড়ার বাসিন্দা এক ঠিকাদার। সেই ইয়ারুলকেই ফোন করে সরাসরি হুমকি দেওয়ার অভিযোগ উঠল জলঙ্গি (দক্ষিণ) ব্লকের তৃণমূল সভাপতি মাসুম আলি আহমেদের বিরুদ্ধে। ইয়ারুলের অভিযোগ, তাঁকে ই-টেন্ডার প্রক্রিয়া থেকে দরপত্র প্রত্যাহার করে নেওয়ার জন্য চাপ দেওয়া হয়। প্রায় ১৫ লক্ষ টাকা মূল্যের ওই কাজের দরপত্র খোলার কথা আগামী সোমবার।

ঠিকাদার ইয়ারুলের দাবি, গত ৭ মার্চ বিকেলে তাঁকে নিজের পরিচয় দিয়ে ফোন করেন তৃণমূলের ব্লক সভাপতি মাসুম। বলেন, ‘‘এই দরপত্র প্রক্রিয়া থেকে অনেকেই নিজেদের নাম তুলে নিয়েছেন।’’ অভিযোগকারীর দাবি, দরপত্র তুলতে রাজি না হওয়ায়, উত্তেজিত হয়ে ব্লক সভাপতিকে তাঁকে বলেন, ‘‘তোমাকে ফরিদপুরের মাটিতে থাকতে দেব না। কাজও করতে দেব না।’’ ইয়ারুলের আরও দাবি, ব্লক সভাপতি তাঁকে হুমকি দিয়ে বলেন যে, আদালত থেকে পুলিশ সুপার, ইয়ারুলের যেখানে ইচ্ছে তাঁর বিরুদ্ধে নালিশ জানাতে পারেন। এই কাজের জন্য তৃণমূল তাঁকে সাসপেন্ড করলেও মাসুমের কিছু আসে-যায় না বলেও ইয়ারুলকে জানিয়েছিলেন। ইয়ারুল বলেন, ‘‘‌তৃণমূলের ব্লক সভাপতি মাসুম আলি আহমেদ ফোন করে হুমকি দিয়েছেন দরপত্র প্রক্রিয়া থেকে সরে আসার জন্য। এই হুমকির পর আমি আতঙ্কের মধ্যে আছি। এখনও আমি পুলিশকে ব্লক সভাপতির বিরুদ্ধে অভিযোগ জানানোর সাহসটুকুও করে উঠতে পারিনি। তবে গোটা বিষয়টি আমি জলঙ্গির বিডিওকে ইমেল মারফত অভিযোগ আকারে জানিয়েছি।’’ ইয়ারুলের পাঠানো অভিযোগপত্রটি এখনও দেখেননি বলে জানিয়েছেন বিডিও সুব্রত মল্লিক।

ওই ঠিকাদারকে যে তিনিই ফোন করেছিলেন, তা অবশ্য স্বীকার করে নিয়েছেন মাসুম। যদিও দরপত্র তুলে নেওয়ার জন্য চাপ তিনি দেননি বলেই দাবি। তৃণমূল নেতা মাসুম বলেন, ‘‘‌কথোপকথনের অডিয়োটি শুনেছি। তবে সেটি এডিট করা হয়েছে। কেউ বা কারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Contructor e-tender
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE