Advertisement
২৩ মে ২০২৪
Murshidabad Murder Case

আবার সেই মুর্শিদাবাদ! প্রেমিকাকে রাস্তায় কুপিয়ে খুন, ফিরিয়ে আনল দু’বছর আগের সুতপা হত্যার স্মৃতি

২০২২ সালের ২ মে মুর্শিদাবাদের বহরমপুরের গোরাবাজার এলাকায় খুন হন কলেজছাত্রী সুতপা চৌধুরী। ছুরি দিয়ে তাঁকে কোপান প্রেমিক সুশান্ত চৌধুরী। দু’বছর পর সেই ঘটনার পুনরাবৃত্তি মুর্শিদাবাদে।

Muder Case

(বাঁ দিকে) মৃতা সাবিনা খাতুন। অভিযুক্ত মিঠু শেখ (ডান দিকে)। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দৌলতাবাদ শেষ আপডেট: ১১ মে ২০২৪ ১৩:৪৩
Share: Save:

দু’বছর পর সুতপাকাণ্ডের পুনরাবৃত্তি ঘটল মুর্শিদাবাদে। এ বার প্রেমিকাকে ফোন করে ডেকে এনে ছুরি দিয়ে এলোপাথাড়ি কোপ দিয়ে খুনের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। শনিবার ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের দৌলতাবাদ থানা এলাকায়। ঘটনার কিছু ক্ষণের মধ্যেই অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ। ভরদুপুরে প্রকাশ্যে এমন হাড়হিম করা ঘটনায়‌ থমথমে গোটা এলাকা। ইতিমধ্যে মৃতার দেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে পুলিশ।

স্থানীয় সূত্রে খবর, মুর্শিদাবাদের দৌলতাবাদের প্রাথমিক বিদ্যালয়ের সামনে মিঠু শেখ নামে এক যুবক তাঁর ‘দীর্ঘ দিনের প্রেমিকা’ সাবিনা খাতুনকে ফোন করে ডাকেন। অন্য এক যুবকের সঙ্গে প্রেমিকার সম্পর্ক রয়েছে, এই সন্দেহ করে তাঁদের ঝগড়া শুরু হয়। ওই বাগ্‌বিতণ্ডার মধ্যে মিঠু হঠাৎই পকেট থেকে একটি ছুরি বার করে এলোপাথাড়ি সাবিনাকে কোপাতে শুরু করেন বলে অভিযোগ। ধারালো ছুরির আঘাতে গলার নলি কেটে যায় নাবালিকার। রক্তে ভেসে যায় অকুস্থল। নাবালিকার গোঙানির শব্দে ছুটে আসেন স্থানীয় লোকজন। তত ক্ষণে দৌড়ে পালিয়ে যান ওই যুবক। খবর পেয়ে কিছু ক্ষণের মধ্যেই পুলিশ পৌঁছে যায় ঘটনাস্থলে।

পুলিশ নাবালিকার দেহ উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়েছিল। কিন্তু, কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন। প্রেমিকাকে ছুরি দিয়ে কুপিয়ে পালানোর চেষ্টা করেছিলেন অভিযুক্ত। কিন্তু, কিছু ক্ষণের মধ্যেই ওই যুবককে হাজারিপাড়া গ্রাম থেকে গ্রেফতার করে পুলিশ।

এর মধ্যে অভিযুক্তের পরিবার সূত্রে খবর, ওই নাবালিকার সঙ্গে কয়েক বছরের সম্পর্ক ছিল মিঠুর। কিন্তু কয়েক মাস আগে তাঁদের সম্পর্কের অবনতি হয়। সম্পর্ক থেকে বেরিয়ে যেতে চেয়েছিল ওই নাবালিকা। এ নিয়ে দু’জনের মধ্যে অশান্তি হয়েছিল। কিন্তু সেখান থেকে যে এমন ঘটনা ঘটবে, কেউ কল্পনাই করতে পারেননি। পরিবারের এক সদস্য বলেন, ‘‘মানসিক অবসাদ থেকে ওই নাবালিকাকে খুন করে ফেলেছে মিঠু!’’

উল্লেখ্য, ২০২২ সালের ২ মে মুর্শিদাবাদের বহরমপুরের গোরাবাজার এলাকায় খুন হন কলেজছাত্রী সুতপা চৌধুরী। মেসের দরজার সামনেই তাঁর উপর ঝাঁপিয়ে পড়েছিলেন প্রেমিক সুশান্ত চৌধুরী। ছুরি দিয়ে এলোপাথাড়ি কোপান সুতপাকে। হাতে থাকা নকল পিস্তল উঁচিয়ে আশপাশে ভিড় জমাতে থাকা স্থানীয়দের দিকে তেড়ে যান ওই যুবক। চোখের সামনে খুন হতে দেখেও আগ্নেয়াস্ত্রের ভয়ে কেউ এগিয়ে আসার সাহস করেননি। এমন নৃশংস ঘটনায় রাজ্য জুড়ে শোরগোল পড়ে যায়। পরের দিনই সমশেরগঞ্জ থেকে গ্রেফতার হন সুশান্ত। জানা যায়, সুতপার পূর্বপরিচিত তিনি। সম্পর্কের জটিলতার জেরে খুন করেন প্রাক্তন প্রেমিকাকে। গত বছরেই সুতপা হত্যাকাণ্ডে দোষী সাব্যস্ত হওয়া সুশান্ত চৌধুরীকে ফাঁসির সাজা শুনিয়েছে আদালত। সেই হত্যাকাণ্ডের দু’বছর পর প্রায় একই রকম ঘটনা ঘটল সেই মুর্শিদাবাদ জেলায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad Murder Case Man killed Girl
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE