Advertisement
০৪ মে ২০২৪
Firhad Hakim

Narada scam: বাড়ি ফিরেই করোনা, ইয়াস নিয়ে পুর আধিকারিকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক ফিরহাদের

ঘরে বসে সরকারি কাজ করার অনুমতি দিলেও আদালত জানিয়েছে, কোনও সরকারি আধিকারিকদের সঙ্গে গৃহবন্দি ফিরহাদ দেখা করতে পারবেন না।

ফিরহাদ (ববি) হাকিম।

ফিরহাদ (ববি) হাকিম। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মে ২০২১ ২২:২৭
Share: Save:

প্রেসিডেন্সি জেল থেকে বাড়ি ফিরেই কাজ শুরু করলেন ফিরহাদ (ববি) হাকিম। শুক্রবার রাতেই পুরসভার আধিকারিকদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্স করেন তিনি। পুরসভা সূত্রের খবর, প্রায় ২৫ মিনিটের ওই বৈঠকে মূলত কলকাতার কোভিড পরিস্থিতি এবং ঘূর্ণিঝড় ইয়াস-এর মোকাবিলা নিয়ে আলোচনা হয়েছে।

গত কয়েকদিনে কলকাতায় কোভিড পরিস্থিতির কথা পুরসভার আধিকারিকদের থেকে বিশদে জেনেছেন ফিরহাদ। পুরসভার তরফে গত কয়েক দিনে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে, সে বিষয়েও বিস্তারিত জানানো রাজ্যের মন্ত্রী তথা পুর প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যানকে। সূত্রের খবর, তাঁর অনুপস্থিতিতে পুর আধিকারিকদের কাজ নিয়ে সন্তোষ প্রকাশ করেন ফিরহাদ। তাঁদের নির্দেশ দেন, সংশ্লিষ্ট বিভিন্ন পুর দফতর এবং রাজ্য স্বাস্থ্য দফতরের সঙ্গে সমন্বয় রেখে কাজ করার।

করোনা টিকাকরণ নিয়েও আলোচনা হয়েছে শুক্রবার রাতের ভার্চুয়াল বৈঠকে। অগ্রাধিকারের তালিকায় যাঁরা আছেন, তাঁদের টিকাকরণের কাজ কেমন হচ্ছে তা জেনেছেন ফিরহাদ। পাশাপাশি, টিকাকরণ সংক্রান্ত পরিকল্পনা ঠিক ভাবে বাস্তবায়িত হচ্ছে কি না, তারও খোঁজ নিয়েছেন। শনিবার ফের পুরসভার আধিকারিকদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করবেন কলকাতা হাই কোর্টের নির্দেশে নারদ মামলায় গৃহবন্দি ফিরহাদ।

প্রসঙ্গত, ঘরে বসে সরকারি কাজ করার নির্দেশ দিলেও আদালত জানিয়েছে, আপাতত কোনও দলীয় নেতা-কর্মী এমনকি, সরকারি আধিকারিকদের সঙ্গেও ফিরহাদ দেখা করতে পারবেন না। সব কাজই করতে হবে অনলাইনে। অনলাইনে ফাইল দেওয়া-নেওয়া হবে, আলোচনা করতে হবে ভিডিয়ো কনফারেন্সিংয়ে। সেই ভিডিয়ো কনফারেন্সেরও বিস্তারিত তথ্য নথিভুক্ত করে রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE