Advertisement
১৬ মে ২০২৪
Children

মাঠ থেকে বাড়ি ফিরে বমি, সঙ্গে পেটব্যথা, শিলিগুড়ির ২০ জন কিশোরকে ভর্তি করানো হল হাসপাতালে

বাদাম ভেবে অন্য ফল খেয়ে বিষক্রিয়া। তার জেরে অসুস্থ হয়ে পড়ল ২৫ থেকে ৩০ জন কিশোর। তাদের মধ্যে ২০ জনকে ভর্তি করানো হয়েছে হাসপাতালে।

20 children became ill after eating some unknown fruits at Siliguri

নকশালবাড়ি গ্রামীণ হাসপাতালে অসুস্থরা। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৬:৩৬
Share: Save:

বাদাম ভেবে অন্য ফল খেয়ে বিষক্রিয়া। তার জেরে অসুস্থ হয়ে পড়ল ২৫ থেকে ৩০ জন কিশোর। তাদের মধ্যে ২০ জনকে ভর্তি করানো হয়েছে হাসপাতালে। বুধবার এই ঘটনা ঘটেছে শিলিগুড়ি মহকুমা পরিষদের ফাঁসিদেওয়ার নকশালবাড়ি ব্লকের বড় মণিরামজোত এলাকায়। অসুস্থরা এখনও ভর্তি নকশালবাড়ি গ্রামীণ হাসপাতালে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার বিকেলে বড় মণিরামজোতের ২৫-৩০ জন ছেলে মাঠে খেলা করছিল। সেই সময় মাঠের পাশের জঙ্গল থেকে সংগ্রহ করা এক ধরনের ফল তারা বাদাম মনে করে খেয়ে ফেলে। এর পর থেকে তারা প্রত্যেকেই অসুস্থ বোধ করে। বাড়ি ফেরার পর প্রত্যেকের শুরু হয় বমি এবং পেটব্যথা। তড়িঘড়ি পরিবারের লোকজন তাদের ভর্তি করান নকশালবাড়ি হাসপাতালে। বর্তমানে ওই হাসপাতালে চিকিৎসাধীন ২০ জন কিশোর। তবে সংখ্যাটা বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে। মা সোনালি লোহার নামে এক কিশোরের মা বলেন, ‘‘বিকেলে মাঠে খেলতে গিয়েছিল ছেলে। বাড়ি ফিরতেই নাগাড়ে বমি শুরু হয়। সঙ্গে তীব্র পেটব্যথা। পরে ও বলে, ‘‘মাঠে বাদাম খেয়েছি।’’ হাসপাতালে আনার সময় শুনি গোটা গ্রামের বাচ্চাদের একই অবস্থা।’’

দার্জিলিংয়ের জেলাশাসক এস পুন্নমবলম বলেন, ‘‘নকশালবাড়িতে কয়েক জন কিশোর খেলার সময় বিষাক্ত ফল খেয়ে ফেলেছিল। এর পর তারা অসুস্থ বোধ করে। দ্রুত তাদের হাসপাতালে ভর্তি করানো হয়। জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিককে তাদের চিকিৎসার উপর নজর রাখতে বলা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Children Siliguri Hospitalised
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE