Advertisement
১৯ মে ২০২৪
King Cobra

King Cobra: ঘরে পা দিতেই ফোঁস ফোঁস করে গর্জন, মেটেলিতে বাড়ি থেকে উদ্ধার ১৩ ফুটের শঙ্খচূড়

শুক্রবার রাতে মেটেলির বড়দিঘি চা বাগানের টিলাবাড়ি লেবার লাইনের একটি বাড়ি থেকে ওই দৈত্যাকার সাপটি উদ্ধার হয়।

১৩ ফুট লম্বা সেই শঙ্খচূড় সাপ।

১৩ ফুট লম্বা সেই শঙ্খচূড় সাপ। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ১৯:৩২
Share: Save:

বিশালাকারের শঙ্খচূড় উদ্ধার হল জলপাইগুড়ির মেটেলির বড়দিঘি চা বাগান এলাকা থেকে। শুক্রবার রাতে ১৩ ফুট লম্বা ওই সাপটি উদ্ধার করেন বনকর্মীরা। তাকে পরে জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।
শুক্রবার রাতে মেটেলির বড়দিঘি চা বাগানের টিলাবাড়ি লেবার লাইনের একটি বাড়ি থেকে ওই দৈত্যাকার সাপটি উদ্ধার হয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাতে ওই এলাকার বাসিন্দা অজয় ওঁরাও তাঁর ঘরে ঢুকতে গিয়ে ভিতর থেকে ফোঁস ফোঁস শব্দ শুনতে পান। এর পর তিনি দেখতে পান ওই শঙ্খচূড় সাপটি। তা দেখে আতঙ্কিত হয়ে পড়েন তিনি। এর পর খবর দেওয়া হয় বনদফতরকে। খুনিয়া স্কোয়াডের বনকর্মীরা এবং পরিবেশপ্রেমী সংগঠনের সদস্যরা পৌঁছন সেখানে। দীর্ঘ প্রচেষ্টার পর ওই সাপটিকে তাঁরা উদ্ধার করেন তাঁরা।

গত ১৯ এপ্রিল টিলাবাড়ি ওজন লাইন সংলগ্ন এলাকার চা বাগান থেকে একটি শঙ্খচূড় উদ্ধার হয়েছিল। একের পর এক ওই সাপ উদ্ধারের ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকায়। পরিবেশপ্রেমী শ্যামাপ্রসাদ পান্ডের বক্তব্য, ‘‘সাপটি লম্বার প্রায় ১৩ ফুট। সুস্থ অবস্থায় থাকায় সেটিকে আবার জঙ্গলে ছেড়ে দেওয়া হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

King Cobra Cobra snake jalpaiguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE