Advertisement
১৮ মে ২০২৪
Bimal Gurung

Bimal Gurung: জিটিএ ভোটে মোর্চা নেই, ১৮-২০ জুনের মধ্যে বড় ঘোষণা, পাহাড়ে ফিরে জানালেন বিমল গুরুং

জিটিএ নির্বাচনের বিরোধিতায় আমরণ অনশনে বসে পাঁচ দিনের মাথায় অসুস্থ হয়ে পড়েছিলেন বিমল। তার পর থেকে সিকিমে তাঁর চিকিৎসা চলছিল।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ০৬ জুন ২০২২ ২১:৫৮
Share: Save:

পাহাড়ের স্থায়ী রাজনৈতিক সমাধান না করে জিটিএ ভোট হলে, তাতে অংশগ্রহণ করবে না দল। এ কথা আগেই জানিয়েছিল গোর্খা জনমুক্তি মোর্চা। ওই নির্বাচনের বিরোধিতায় অনশন করে অসুস্থ হয়ে পড়েন বিমল গুরুং। সিকিমে চিকিৎসা করিয়ে এক সপ্তাহ পর সোমবার পাহাড়ে ফিরে এসে আবার জানালেন, ভোট বয়কট করার সিদ্ধান্তই নিচ্ছে মোর্চা।

জিটিএ নির্বাচন বয়কটের দাবিতে আমরণ অনশনে বসে পাঁচ দিনের মাথায় অসুস্থ হয়ে পড়েছিলেন বিমল। গত ২৯ মে তাঁকে অনশন মঞ্চ থেকে দার্জিলিং জেলা হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। পরের দিন সিকিমের একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এই ক’দিন সেখানেই ছিলেন বিমল। এর পর সুস্থ হয়ে সোমবার পাহাড়ে ফিরে দলীয় কর্মীদের সঙ্গে সিংমারির কার্যালয়ে বৈঠক করেন তিনি। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নির্বাচন প্রসঙ্গে মোর্চা নেতা বলেন, ‘‘আমি জাতির জন্য কাজ করতে চাই। ভাষা, সংস্কৃতির জন্য কাজ করতে চাই। রাজনৈতিক দল আসবে, যাবে। আমরা সিদ্ধান্ত নিয়েছি, নির্বাচনে আমরা অংশগ্রহণ করব না।’’

আগামী ২৬ জুন পাহাড়ে জিটিএ ভোট। তার আগেই ১৮ জুন থেকে ২০ জুনের মধ্যে মোর্চার তরফে বড় ঘোষণা করা হবে বলেও সোমবার জানালেন বিমল। তাঁর কথায়, ‘‘ভোট দিতে হবে মানুষকে। প্রত্যেকটা ভোটই মূল্যবান। আমরা কাকে সমর্থন করব, তা পরে জানিয়ে দেব। ভোট বয়কটের রাস্তায় নেমে অনশন করলাম। কিন্তু সরকার কোনও গুরুত্ব দিল না। আগামী দিনে আমাদের কী রণনীতি হবে, এ বার তা বসে আলোচনা করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bimal Gurung
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE