Advertisement
২০ মে ২০২৪
Dead Body Recovered

সীমান্তে উদ্ধার জোড়া দেহ, ‘মৃত্যু’ বিএসএফের গুলিতে

বিএসএফের তরফে পুলিশে একটি অভিযোগ জানানো হয়েছে বলেও খবর।তবে বিএসএফের তরফে কোনও আধিকারিক এ বিষয়ে কথা বলতে চাননি।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৯ মে ২০২৪ ০৮:৫৯
Share: Save:

বাংলাদেশ সীমান্তে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার হল দুই অজ্ঞাত পরিচয় যুবকের দেহ। বুধবার সকালে শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়ার ফকিরপাড়া এলাকায় সীমান্তে কাঁটাতারের বেড়ার কাছে দেহ দু’টি দেখতে পান স্থানীয় বাসিন্দারা। পুলিশ সূত্রের খবর, বিএসএফের গুলিতে ওই দুই যুবকের মৃত্যু হয়েছে। এ দিন সকালে খবর পেয়ে ফাঁসিদেওয়া থানার পুলিশ ঘটনাস্থলে যায়। বিএসএফ আধিকারিকদের উপস্থিতিতে দুই যুবকের মৃতদেহ সেখান থেকে সরানো হয়েছে। বিএসএফের তরফে পুলিশে একটি অভিযোগ জানানো হয়েছে বলেও খবর।তবে বিএসএফের তরফে কোনও আধিকারিক এ বিষয়ে কথা বলতে চাননি।

ফাঁসিদেওয়ার সার্কেল ইনস্পেক্টর সৈকত ভদ্র বলেন, “বাংলাদেশ থেকে ওই দু’জন এসেছিল বলে মনে করা হচ্ছে। বিএসএফ অভিযোগ করেছে। আমরা পুরো বিষয়টি তদন্ত করে দেখছি। তদন্তের পরেই বলা যাবে কী হয়েছে।” পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার গভীর রাতে ওই দুই যুবক কাঁটাতার কেটে ভারতে আসার চেষ্টা করে। সে সময় বিএসএফের গুলিতে দু’জন মারা যায়। এর পরে দেহ দু’টি কাঁটাতারের কাছেই পড়ে ছিল। সকাল থেকে এলাকায় গ্রামবাসীদের ভিড় জমে যায়। যদিও দুই যুবকের নাম বা পরিচয় জানা যায়নি। গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন পুলিশকর্মীরা। এর আগে দুই যুবককে এলাকায় দেখা যায়নি বলে জানতে পেরেছে পুলিশ।

বুধবার উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে মৃত দেহ দু’টির ময়না-তদন্ত হয়েছে। মৃত দু’জন গরু পাচারের মতলবে ভারতে ঢুকেছিল বলে অনুমান পুলিশের। সম্প্রতি ফাঁসিদেওয়ার বিভিন্ন এলাকায় গরু পাচারের ঘটনা মাঝেমধ্যেই ঘটছে। বাংলাদেশ থেকে অবৈধ ভাবে ভারতে অনুপ্রবেশ করায় বেশ কয়েক জনকে গ্রেফতারও করেছে পুলিশ। বিএসএফ কর্তাদের দাবি, সীমান্তে গরু পাচার ও অনুপ্রবেশের ঘটনা আটকাতে আগের তুলনায় নজরদারি বাড়ানো হয়েছে। মাঝেমধ্যেই পাচারকারীরা ধরাও পড়ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF Indo Bangladesh Border
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE