Advertisement
১৮ মে ২০২৪
TMC

সিপিএম থেকে তৃণমূলে যোগ মালদহের দুই প্রার্থীর, মিছিলে অংশগ্রহণ করে হাতে নিলেন দলীয় পতাকা

ইংরেজবাজারের ন’ঘরিয়া গ্রামের দুই এবং তিন নম্বর আসনে সিপিএম এ বার প্রার্থী করেছিল যথাক্রমে রনিউল হক এবং হাসনারা বিবিকে। তাঁরা যোগ দিয়েছেন তৃণমূলে।

CPM candidate joins TMC at English Bazar of Malda

মিছিলে তৃণমূলের পতাকা হাতে তুলে নিচ্ছেন রনিউল হক (বাঁ দিকে)।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১৫:৩৮
Share: Save:

ভোটের মুখে দলবদল। দুই সিপিএম প্রার্থী যোগদান করলেন তৃণমূলে। রবিবার এই ছবি দেখা গিয়েছে মালদহের ইংরেজবাজারের ফুলবাড়িয়া পঞ্চায়েতের ন’ঘরিয়া গ্রামে। ওই দুই প্রার্থীর দাবি, তাঁরা উন্নয়নের যজ্ঞে শামিল হতেই দলবদল করেছেন। যদিও সিপিএম নেতাদের বক্তব্য, তৃণমূলের সন্ত্রাসের ভয়ে দলবদল করতে বাধ্য হয়েছেন তাঁদের দলীয় প্রার্থীরা। যদিও সিপিএমের তোলা অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

ইংরেজবাজারের ফুলবাড়িয়া পঞ্চায়েতের ন’ঘরিয়া গ্রামের দুই এবং তিন নম্বর আসনে সিপিএম এ বার প্রার্থী করেছিল যথাক্রমে রনিউল হক এবং হাসনারা বিবিকে। রবিবার রনিউল এবং হাসনারা যোগ দেন তৃণমূলে। তাঁদের নিয়ে এলাকায় মিছিলও করে তৃণমূল। সেই মিছিলেই সিপিএমের ওই দুই প্রার্থীর হাতে জোড়াফুল পতাকা তুলে দেন স্থানীয় তৃণমূল নেতারা।

মিছিলে ছিলেন তৃণমূলের ইংরেজবাজার ব্লকের সভানেত্রী তথা মালদহ জেলা পরিষদের প্রার্থী প্রতিভা সিংহ। তিনি বলেন, ‘‘গত পাঁচ বছরে সরকার যে উন্নয়ন করেছে তাতে শামিল হতেই দুই সিপিএম প্রার্থী এবং শ’চারেক সিপিএম কর্মী-সমর্থক তৃণমূলে যোগদান করেছেন।’’ প্রতিভার বক্তব্যের সুর সদ্য সিপিএম ছড়ে তৃণমূলে যোগ দেওয়া রনিউলের গলাতেও। তাঁর বক্তব্য, উন্নয়ন যজ্ঞে শামিল হতেই তিনি দলত্যাগ করেছেন।

এ নিয়ে তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ করেছে সিপিএম। দলের জেলা সম্পাদক অম্বর মিত্র বলেন,‘‘তৃণমূলের সন্ত্রাসের ভয়ে ইংরেজবাজারের ফুলবাড়িয়া গ্রাম পঞ্চায়েতে বাম প্রার্থীরা দলত্যাগ করেছেন।’’ যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC CPM Party change
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE