Advertisement
০২ মে ২০২৪
Fake currency

পুজোর আগে ছড়াচ্ছে জাল নোট, চিন্তায় ডুয়ার্সের ব্যবসায়ীরা

ওলদাবাড়ি এবং তার আশপাশের এলাকায় জাল নোটের কারবারিরা সক্রিয় হয়ে উঠেছে বলে অভিযোগ। এতেই চিন্তার ভাঁজ পড়েছে ব্যবসায়ীদের কপালে।

জাল নোটের কারবারে চিন্তায় ব্যবসায়ীরা।

জাল নোটের কারবারে চিন্তায় ব্যবসায়ীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৬:২৮
Share: Save:

সামনেই দুর্গাপুজো। ইতিমধ্যেই শ্রমিকদের বোনাস দেওয়া শুরু করেছে বিভিন্ন চা বাগান কর্তৃপক্ষ। শারদোৎসবের কেনাকাটার জন্য বাজারে দোকানে বেড়েছে সাধারণ মানুষের ভিড়। এই পরিস্থিতিতেই ওলদাবাড়ি এবং তার আশপাশের এলাকায় জাল নোটের কারবারিরা সক্রিয় হয়ে উঠেছেন বলে অভিযোগ। এতেই চিন্তার ভাঁজ পড়েছে ব্যবসায়ীদের কপালে।

জানা গিয়েছে, ৫০০ এবং ২০০০ হাজার জাল নোট ইতিমধ্যেই বাজারে ছড়িয়ে পড়েছে বলে জানিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা। ওদলাবাড়ি মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক তপন ঘোষ বলেছেন, ‘‘ওদলাবাড়ি বাজার এলাকায় জাল নোট দেখা যাচ্ছে৷ কিছু অসাধু মানুষ পুজোর মুখে এই জাল নোট বাজারে ছড়িয়ে দেওয়ার চেষ্টা চালাচ্ছেন। এতেই সমস্যায় প়ড়ছেন ব্যবসায়ী থেকে সাধারণ মানুষ।’’ তিনি আরও বলেছেন, ‘‘বিভিন্ন চা বাগানে পুজোর বোনাস হবে। সেই সময় জাল নোট ছড়িয়ে দেওয়া আরও সহজ হবে। সাধারণ মানুষ না জেনেই ছড়িয়ে ফেলবেন সেগুলি।’’

ওদলাবাড়ির ব্যবসায়ী রাজু আগরওয়ালা বলেছেন, ‘‘দু’দিন আগে আমার দোকানে ২০০০ টাকার জাল নোট এসেছে। ভিড়ের মধ্যে বুঝতে পারিনি কে দিয়েছে। আমার মত বেশ কিছু দোকানে এ রকম জাল নোট পাওয়া গিয়েছে বলে জানতে পেরেছি।’’ শুধু ওদলাবাড়ি নয়, ডামডিম, বাগরাকোট-সহ কয়েকটি জায়গায় এরকম ঘটনা ঘটেছে। বিষয়টি নিয়ে অভিযোগও দায়ের হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake currency Dooars
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE