Advertisement
২২ মে ২০২৪
Cooch Behar

কোচবিহার বিমানবন্দর থেকে শীঘ্রই শুরু হবে বিমান চলাচল, ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথের

নিশীথ প্রামাণিক জানান, এ বার বিমান পরিষেবার পথ পরিবর্তন হয়েছে। তিনি বলেন, ‘‘যে বিমান পরিষেবা চালু হচ্ছে তাতে ভুবনেশ্বর, জামশেদপুর হয়ে কলকাতা থেকে কোচবিহার রুটে বিমান পরিষেবা চালু হবে।

চালু হওয়ার পরও বার বার বন্ধ হয়ে গিয়েছে কোচবিহার বিমানবন্দর তেকে উড়ান পরিষেবা। এ বার নিশীথের দাবি, তাড়াতাড়ি চালু হবে বিমান চলাচল।

চালু হওয়ার পরও বার বার বন্ধ হয়ে গিয়েছে কোচবিহার বিমানবন্দর তেকে উড়ান পরিষেবা। এ বার নিশীথের দাবি, তাড়াতাড়ি চালু হবে বিমান চলাচল। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ২২:২০
Share: Save:

খুব তাড়াতাড়ি কোচবিহার বিমানবন্দর থেকে আবার চালু হবে বিমান পরিষেবা। মঙ্গলবার এমনটাই জানালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। আর তা নিয়ে কটাক্ষ করতে ছাড়ল না রাজ্যের শাসক দল।

এর আগে রাজ্য সরকারের তরফে দফায় দফায় কোচবিহার বিমানবন্দর থেকে বিমান পরিষেবা চালু করলেও প্রতি বারই অজানা কারণে বন্ধ হয়ে যায় সেই বিমান পরিষেবা। ২০১৯ এর লোকসভা নির্বাচনে নিশীথ বিজেপির টিকিটে সাংসদ হওয়ার পর একটি ছোট বিমান কোচবিহার বিমানবন্দরে অবতরণ করান। সেই বিমান বিমানবন্দরে অবতরণ করার পরেই দেখা যায় রাজ্য সরকারের তরফে সমস্ত নিরাপত্তা রক্ষীদের তুলে নেওয়া হয়েছে। সরিয়ে দেওয়া হয় দমকল বাহিনীকেও। এর পর দীর্ঘ দিন ধরে সেই বিমান পড়ে ছিল কোচবিহার বিমানবন্দরেই। বহু আলাপ আলোচনার পর সেই বিমান কোচবিহার বিমানবন্দর থেকে ফিরে যায়। তার পর থেকে আর কোনও বিমান যাওয়া-আসা করেনি এই বিমানবন্দরে। আবার বিমানবন্দরে বিমান চলাচলের বার্তা দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী।

আগে কোচবিহার বিমানবন্দর থেকে যাবতীয় উড়়ানের গতিপথ ছিল কলকাতা বিমানবন্দর পর্যন্ত। কিন্তু যাত্রী তেমন হয়নি। তবে নিশীথ জানান, এ বার বিমান পরিষেবার পথ পরিবর্তন হয়েছে। তিনি বলেন, ‘‘যে বিমান পরিষেবা চালু হচ্ছে তাতে ভুবনেশ্বর, জামশেদপুর হয়ে কলকাতা থেকে কোচবিহার রুটে বিমান পরিষেবা চালু হবে। জামশেদপুর বিমানবন্দরে কিছু সমস্যা থাকার কারণে ‘রুট ক্লিয়ারেন্স’ হচ্ছে না। তবে খুব শীঘ্র সেই সমস্যা মিটিয়ে ফেলা হবে।’’ কেন্দ্রীয় মন্ত্রীর দাবি, এ নিয়ে ইতিমধ্যে একটি সংস্থার সঙ্গে চূড়ান্ত কথাবার্তা হয়ে গিয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রীর অভিযোগ, ‘‘কোচবিহার থেকে বিমান পরিষেবা চালু করার সময় রাজ্য সরকার অসহযোগিতা করে বিমানবন্দর থেকে নিরাপত্তা রক্ষীদের সরিয়ে নিয়েছে। এ বার একই রকম পরিস্থিতি তৈরি হলে নিরাপত্তায় সিআইএসএফ দিয়ে বিমানবন্দর চালু থাকবে।’’

যদিও নিশীথের এই বক্তব্যের পর তৃণমূলের প্রতিক্রিয়া, ‘‘খুব শীঘ্রই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কোচবিহার বিমানবন্দর থেকে কলকাতায় বিমান পরিষেবা চালু করবেন।’’ কোচবিহার পুরসভার চেয়ারম্যান তথা তৃণমূলের রাজ্য সহ-সভাপতি রবীন্দ্রনাথ ঘোষ বলেন, ‘‘এখন নিশীথের বলার মতো কিছু নেই। তাই পঞ্চায়েত নির্বাচনের আগে মানুষকে বোকা বানানোর জন্য এ সব বলছেন।’’ তাঁর সংযুক্তি, ‘‘২০১৯ সালের লোকসভা নির্বাচনের নিশীথ যে সমস্ত প্রতিশ্রুতি দিয়েছেন আগে সেগুলো পূরণ করুন। নির্বাচনের আগে তিনি বলেছিলেন, নারায়ণী ব্যাটেলিয়ন তৈরি করে বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থান ব্যবস্থা করা হবে। কিন্তু সে সব কিছুই হয়নি। তাই কোচবিহার বিমানবন্দর নিয়ে তাঁকে ভাবতে হবে না। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খুব শীঘ্রই কোচবিহার বিমানবন্দর থেকে বিমান পরিষেবা চালু করবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cooch Behar cooch behar airport Nisith Pramanik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE