Advertisement
০২ মে ২০২৪
jalpesh

Jalpesh: ধৃত ডেকরেটার্স মালিকের মুক্তির দাবিতে জল্পেশে জেনারেটর ভাড়া দেওয়া বন্ধের সিদ্ধান্ত

ডেকারেটার্স মালিকের নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী সমস্ত পুজো-সহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে জেনারেটর ভাড়া দেওয়া বন্ধ রাখার সিদ্ধান্ত।

ঝুঁকির যাত্রা: এ ভাবেই ছোট ট্রাকে ডিজে-বক্স তুলে চলে তুমুল নাচগান।

ঝুঁকির যাত্রা: এ ভাবেই ছোট ট্রাকে ডিজে-বক্স তুলে চলে তুমুল নাচগান।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ০১:৩৪
Share: Save:

জল্পেশ মন্দিরে জল ঢালতে যাওয়ার পথে জেনারেটরের শর্ট সার্কিটে ১০ জনের মৃত্যুর ঘটনায় এক ডেকরেটার্স মালিককে গ্রেফতার করেছে পুলিশ। তিনিই ওই জেনারেটরটি ভাড়া দিয়েছিলেন। ওই ডেকারেটর্স মালিকের নিঃশর্ত মুক্তি দাবিতে আগামী বিশ্বকর্মা, দুর্গা এবং কালীপুজো-সহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে জেনারেটর ভাড়া দেওয়া বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কোচবিহার ডেকরেটার্স মালিক অ্যাসোসিয়েশন।

ওই সংগঠনের যুক্তি, ডেকরেটার্সের মালিক শুধু জেনারেটর ভাড়া দেন। কিন্তু কোথায়, কী ভাবে বসানো হচ্ছে, তা দেখার দায়িত্ব মালিকের নয়। তাই তাঁদের দাবি, অবিলম্বে মুক্তি দেওয়া হোক ডেকরেটার্স সুশান্ত সাহাকে। সোমবার এই নিয়ে একটি সাংবাদিক বৈঠক করে সংগঠন। কোচবিহার ডেকরেটার্স অ্যাসোসিয়েশনের সম্পাদক বিমল চক্রবর্তী বলেন, ‘‘ডিজে ব্যবসায়ীদের জেনারেটর ভাড়া দেওয়ার ক্ষেত্রে সরকারের নির্দিষ্ট কোনও গাইডলাইন নেই। আগামী দিনে জেনারেটর ভাড়া দেওয়ার ক্ষেত্রে একটি নিদির্ষ্ট গাইডলাইন সরকার তৈরি করে দিলে এক দিকে যেমন দুর্ঘটনা এড়ানো যাবে, তেমনি ডেকরেটার্স মালিকদের কোনও সমস্যায় পড়তে হবে না।

এ প্রসঙ্গে মাথাভাঙার অতিরিক্ত পুলিশ সুপার প্রমিত বর্মা বলেন, ‘‘জেনারেটরে শর্ট সার্কিটের ফলে ১০ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় জেনারেটরের মালিককে পুলিশ গ্রেফতার করেছে। সোমবারই তাঁকে আদালতে হাজির করানো হয়েছে। সুশান্ত যদি নির্দোষ হয়ে থাকেন তাহলে আদালত থেকেই তিনি মুক্তি পাবেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

jalpesh Electrocuted to death DJ Box
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE