Advertisement
০১ মে ২০২৪
Balurghat

মায়ের সঙ্গে ঝগড়া, ঘরে আগুন দিল মত্ত ছেলে, আশপাশের ছ’টি বাড়িও ভস্মীভূত বালুরঘাটে

স্থানীয় সূত্রের খবর, অভিযুক্তের নাম কুশ পাহান। প্রতিবেশীদের অভিযোগ, সোমবার সন্ধ্যায় মত্ত অবস্থায় বাড়ি এসে অন্যান্য দিনের মতো মায়ের সঙ্গে ঝগড়া শুরু করে কুশ।

পুড়ে ছাই সব কিছু।

পুড়ে ছাই সব কিছু। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ০১:৫৩
Share: Save:

মায়ের সঙ্গে ঝগড়া করে মত্ত অবস্থায় নিজের বাড়িতেই আগুন লাগিয়ে দিল ছেলে। দ্রুত সেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের আরও পাঁচটি বাড়িতে। মুহূর্তে সম্পূর্ণ ভস্মীভূত ছ’টি বাড়ি। ঘটনাটি ঘটেছে বালুরঘাট থানার চেঙ্গিজ়পুর গ্রামে। খবর পেয়ে গ্রামে আসেন ডিএসপি সোমনাথ ঝা ও বালুরঘাটের বিডিও সম্বল ঝা।

স্থানীয় সূত্রের খবর, অভিযুক্তের নাম কুশ পাহান। প্রতিবেশীদের অভিযোগ, সোমবার সন্ধ্যায় মত্ত অবস্থায় বাড়ি এসে অন্যান্য দিনের মতো মায়ের সঙ্গে ঝগড়া শুরু করে কুশ। বিভিন্ন বিষয়ে মা-ছেলের ঝগড়া ও অশান্তি নাকি নিত্যনৈমিত্যিক ব্যাপার। তবে সোমবার সেই ঝগড়া চরমে ওঠে। এর পরেই রাগের বশে নিজের বাড়িতেই আগুন লাগিয়ে দেন কুশ। শীতের সন্ধ্যায় হাওয়া বইতে থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে আশপাশের আরও পাঁচটি বাড়িতে।

স্থানীয় বাসিন্দা গিরেন পাহান, বীরেন পাহান-সহ আরও চার জনের বাড়ি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায়। পুড়ে যায় ঘরে রাখা ব্যাঙ্কের কাগজপত্র, টাকা, খাবার। কোনও কিছুই উদ্ধার করা সম্ভব হয়নি। ফলে ওই পাঁচটি পরিবারকে কার্যত পথে বসতে হয়েছে। প্রাথমিক ভাবে বিডিও অফিসের তরফে ত্রিপলের ব্যবস্থা হয়েছে। আগুন ছড়িয়ে পড়তেই গা ঢাকা দিয়েছেন কুশ ও তাঁর পরিবারের লোকজন।

স্থানীয় বাসিন্দা দিপালী পাহান বলেন, ‘‘ওদের কঠোর শাস্তি হওয়া উচিত। গ্রামের পাঁচটি পরিবার নিঃস্ব হয়ে গেছে ওদের কারণে।’’

অন্য দিকে, ডিএসপি বলেন, ‘‘ক্ষতিগ্রস্ত পরিবারগুলির জন্য প্রাথমিক ত্রাণের ব্যবস্থা করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। অভিযুক্তকে গ্রেফতার করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Balurghat Fire Burn House Mother
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE