Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jalpaiguri Storm

পাঁচ মিনিটের ঝড়ে লন্ডভন্ড মাথাভাঙা-সহ বিস্তীর্ণ এলাকা, ক্ষতিগ্রস্ত অন্তত ২০০ বাড়ি, আহত বহু

জানা গিয়েছে, ঝড়ের তাণ্ডবে কমপক্ষে ২০০ বাড়ি ভেঙে গিয়েছে। ভেঙেছে বহু গাছও। ঝড়বৃষ্টির কারণে নষ্ট হয়েছে বিঘার পর বিঘা ফসলের ক্ষেত। ভেঙে পড়েছে রাস্তার পাশে থাকা ইলেকট্রিক পোল এবং ইলেকট্রিক ট্রান্সফরমার।

ঝড়ে লন্ডভন্ড কোচবিহারের মাথাভাঙার বিস্তীর্ণ অঞ্চল।

ঝড়ে লন্ডভন্ড কোচবিহারের মাথাভাঙার বিস্তীর্ণ অঞ্চল। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ০১:১৪
Share: Save:

পাঁচ মিনিটের ঝড়ে লন্ডভন্ড কোচবিহারের মাথাভাঙার বিস্তীর্ণ অঞ্চল। রবিবার সন্ধ্যায় ঘূর্ণিঝরে ক্ষতিগ্রস্ত হয়েছে মাথাভাঙার ১ নম্বর ব্লকের শিকারপুর, কুর্শামারি, এলংমারি-সহ একাধিক এলাকা। জানা গিয়েছে, ঝড়ের তাণ্ডবে কমপক্ষে ২০০ বাড়ি ভেঙে গিয়েছে। ভেঙেছে বহু গাছও। ঝড়বৃষ্টির কারণে নষ্ট হয়েছে বিঘার পর বিঘা ফসলের ক্ষেত। ভেঙে পড়েছে রাস্তার পাশে থাকা ইলেকট্রিক পোল এবং ইলেকট্রিক ট্রান্সফরমার। এই ঘটনার পরেই গোটা এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ঝড়ের প্রকোপে পড়ে আহত হয়েছেন বেশ কয়েক জন। আহতদের উদ্ধার করে মাথাভাঙা মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বর্তমানে সেখানেই তাঁদের চিকিৎসা চলছে।

মাথাভাঙা এক নম্বর ব্লকের বিডিও শুভজিৎ মণ্ডল বলেন, “মাথাভাঙা ১ নম্বর ব্লকের তিনটি গ্রাম পঞ্চায়েতে এই ঝড়ের ফলে বেশ কিছু বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। পাঁচ জন আহত হয়েছেন। তাঁদের মাথাভাঙা মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ইতিমধ্যেই গ্রাম পঞ্চায়েতগুলি থেকে ক্ষয়ক্ষতির রিপোর্ট নেওয়া হচ্ছে। আগামিকালের মধ্যে যাতে তাঁদের কাছে ত্রাণ পৌঁছে দেওয়া যায় সেই চেষ্টাও করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cooch Behar loss Natural Disaster
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE