Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Medical Negligence

চিকিৎসায় গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগে ধুন্ধুমার মালদহে, মানতে নারাজ স্বাস্থ্যকর্তারা

জ্বরের উপসর্গ নিয়ে এক মহিলাকে গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাঁকে মালদহ মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করতে বলেন চিকিৎসক। পথেই মৃত্যু হয় রোগিনীর।

Screen Grab

হাসপাতাল চত্বরে বিক্ষোভ রোগীর পরিবারের। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৩ ১৩:১৬
Share: Save:

চিকিৎসায় গাফিলতিতে এক রোগীর মৃত্যু ঘিরে উত্তেজনা মালদহের বামনগোলা ব্লকের মুদিপুকুর গ্রামীণ হাসপাতালে। জানা গেছে, সোমবার সন্ধ্যায় ৩৫ বছর বয়সি এক মহিলার ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে বলে অভিযোগ করে তাঁর পরিবার। তার জেরে সোমবার সন্ধ্যায় রোগীর আত্মীয়স্বজন এবং গ্রামবাসীরা হাসপাতালে চত্বরে বিক্ষোভ দেখান।

পরিবার জানিয়েছে, জ্বরের উপসর্গ নিয়ে এক মহিলাকে স্থানীয় মুদিপুকুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। অভিযোগ, সে সময় চিকিৎসক একটি ইনজেকশন দিলে কিছু ক্ষণের মধ্যে রোগিনী অজ্ঞান হয়ে যান। তখন কর্তব্যরত চিকিৎসক মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগিনীকে স্থানান্তর করতে বলেন। কিন্তু মেডিক্যাল কলেজে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক মহিলাকে মৃত বলে ঘোষণা করেন। পরিবারের অভিযোগ, স্থানীয় গ্রামীণ হাসপাতালে ভুল চিকিৎসার কারণেই মৃত্যু হয়েছে ওই মহিলার। এ বিষয়ে মৃতার পরিবারের এক সদস্য অভিযোগ করে বলেন, ‘‘মুদিপুকুর গ্রামীণ হাসপাতালে ভুল চিকিৎসার কারণেই আমাদের রোগীর মৃত্যু হয়েছে।’’ রোগীর পরিবারের বিক্ষোভের জেরে সমস্যায় পড়েন চিকিৎসা করাতে আসা লোকজন। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি সামাল দেওয়া যায়।

এ বিষয়ে বামনগোলার স্বাস্থ্যকর্তা সুদীপ কুণ্ডু বলেন, ‘‘এক মহিলা কয়েক দিন ধরে জ্বরে ভুগছিলেন। সেই সময় রোগীর পরিবার স্থানীয় চিকিৎসককে দিয়ে চিকিৎসা করিয়েছিলেন। কিন্তু শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় সোমবার সন্ধ্যায় তাঁকে গ্রামীণ হাসপাতালে নিয়ে আসা হয়। কর্তব্যরত চিকিৎসক রোগীর চিকিৎসা শুরু করেন। কিন্তু রোগীর অবস্থার অবনতি হওয়ায় তৎক্ষণাৎ তাঁকে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করানো হয়। পথে রোগিনীর মৃত্যু হয়।’’ রোগীর পরিবারের অভিযোগ ভিত্তিহীন বলে জানিয়েছেন ব্লক স্বাস্থ্য আধিকারিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Medical Negligence Hospital Agitation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE