Advertisement
২১ মে ২০২৪
Darjeeling Zoo

দার্জিলিং চিড়িয়াখানায় আসছে সাইবেরিয়ান টাইগার, পরিকল্পনার কথা জানালেন বনমন্ত্রী

বেঙ্গল সাফারির বিভিন্ন প্রান্ত ঘুরে দেখার পর মন্ত্রী বলেন, ‘‘উত্তরবঙ্গের অভয়ারণ্যকে কেন্দ্র করে একাধিক পরিকল্পনা রয়েছে। দার্জিলিং চিড়িয়াখানায় দু’টি সাইবেরিয়ান টাইগার আনা হচ্ছে।’’

Minister of Forest Department Jyotipriya Mallick says Siberian tiger will be seen in Darjeeling zoo very soon

সোমবার বিকেলে শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে একাধিক কর্মসূচির উদ্বোধনে উপস্থিত ছিলেন বনমন্ত্রী। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ২৩:১৪
Share: Save:

দার্জিলিং চিড়িয়াখানায় আসছে সাইবেরিয়ান টাইগার। সোমবার এমনই একাধিক নতুন পরিকল্পনার কথা শোনালেন রাজ্যের বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক।

সোমবার বিকেলে শিলিগুড়ির বেঙ্গল সাফারি পার্কে একাধিক কর্মসূচির উদ্বোধনে উপস্থিত ছিলেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয়। দু’টি ব্যাটারি চালিত গাড়ি উদ্বোধন করেন মন্ত্রী। পাশাপাশি হগ ডিয়ার এবং ভারতীয় কৃষ্ণসার হরিণের এনক্লোজার উদ্বোধন করেন। বেঙ্গল সাফারির বিভিন্ন প্রান্ত ঘুরে দেখার পর সাংবাদিক বৈঠকে মন্ত্রী বলেন, ‘‘উত্তরবঙ্গের অভয়ারণ্যকে কেন্দ্র করে একাধিক পরিকল্পনা রয়েছে৷ তার মধ্যে উল্লেখযোগ্য দার্জিলিং চিড়িয়াখানায় আপাতত দু’টি সাইবেরিয়ান টাইগার নিয়ে আসা। ইউরোপের সাইপ্রাস থেকে খুব শীঘ্রই আনা হচ্ছে সেগুলিকে।’’

কার্শিয়াংয়ের ডাওহিল পরিদর্শন করার পর মন্ত্রী বলেন, ‘‘ডাওহিলে ইকো-ট্যুরিজম ব্যবস্থা গড়ে তুলতে হবে৷ তার জন্য পর্যটন দফতরের সঙ্গে আলোচনা হচ্ছে৷ এ ছাড়া কার্শিয়াংয়ের ডাওহিলে এমন পাখি রয়েছে যেগুলি বিদেশ থেকে আসে। তা দেখতেও পর্যটকেরা ভিড় জমাবেন এখানে।’’ বেঙ্গল সাফারির পরিকাঠামো নিয়ে জ্যোতিপ্রিয় জানান, নিরাপত্তা ব্যবস্থায় আরও জোর দেওয়া হচ্ছে। সাফারিতে বাঘ এবং সিংহের পাশাপাশি জেব্রা, জিরাফ ও হিপো নিয়ে আসার পরিকল্পনা করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Darjeeling Zoo jyotipriyo mallik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE