Advertisement
১৯ মে ২০২৪
Coach Behar

রাষ্ট্রীয় সাংস্কৃতিক মহোৎসব হবে কোচবিহারে, জানালেন সাংসদ নিশীথ প্রামাণিক

মঙ্গলবার কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক রাজবাড়ি প্যালেসে একটি সাংবাদিক বৈঠক করেন।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২১ ১৯:৫২
Share: Save:

রাষ্ট্রীয় সাংস্কৃতিক মহোৎসব এই প্রথম অনুষ্ঠিত হবে কোচবিহারে। কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক ও পর্যটন মন্ত্রকের উদ্যোগে প্রতি দু’বছর অন্তর এই রাষ্ট্রীয় সাংস্কৃতিক মহোৎসব দেশের বিভিন্ন প্রান্তে হয়ে থাকে। এবার সেই সুযোগ পেয়েছে কোচবিহার।

আগামী ১৪ থেকে ১৬ ফেব্রুয়ারি,৩ দিনওই উৎসব হবে কোচবিহার রাজবাড়ি প্যালেস মাঠে। ওই অনুষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিল্পীরা অংশগ্রহণ করবেন। বিভিন্ন এলাকার শিল্পীরা নিজের এলাকার সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরবেন।

মঙ্গলবার কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক রাজবাড়ি প্যালেসে একটি সাংবাদিক বৈঠক করেন। তিনি বলেন, ‘‘গোটা দেশের কাছে কোচবিহারের ঐতিহ্যকে তুলে ধরারএটি একটি সুবর্ণ সুযোগ। এই উৎসবে স্থানীয় শিল্পীরা সুযোগ পাবেন তাঁদের শিল্পকর্মকে তুলে ধরার জন্য। একই রকম ভাবে ভিন্ রাজ্য থেকেও শিল্পীরা অংশগ্রহণ করবেন।’’ এছাড়াও দেশের বড় বড় শিল্পীরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবে বলে তিনি জানান।

১৪ ফেব্রুয়ারি ঠাকুর পঞ্চানন বর্মার জন্মদিবস। সেই দিনই উদ্বোধন হবে মহোৎসবের। তিনদিনের এই অনুষ্ঠান চলাকালীন রাজবাড়ি প্যালেস মাঠে প্রবেশের জন্য কোনও প্রবেশমূল্য লাগবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coach Behar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE