Advertisement
১৯ মে ২০২৪
road

রাস্তা সারানোর দাবি, পূর্ত দফতরের শ্রাদ্ধপালন করে বিক্ষোভ কোচবিহারের বাসিন্দাদের

মাথাভাঙা-শীতলকুচি রাজ্য সড়ক সংস্কারের দাবিতে বুধবার জোড়পাটকি এলাকার উপেন বর্মণ সেতু অবরোধ করেন পরিবহণ শ্রমিক এবং স্থানীয় বাসিন্দারা। সেখানে তাঁরা পূর্ত দফতরের শ্রাদ্ধানুষ্ঠান পালন করেন।

People of Cooch Behar shows agitation for road in a different way

ব্যতিক্রমী প্রতিবাদ। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৪৬
Share: Save:

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, বহু বছর ধরে বেহাল রাস্তা। তা সারানোর দাবি তুলে এ বার পূর্ত দফতরের শ্রাদ্ধ পালন করে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা। বুধবার এই ছবি দেখা গিয়েছে, কোচবিহারের মাথাভাঙার জোড়পাটকি এলাকায়। আবার বুধবারই পূর্ত দফতর সূত্রে জানা গিয়েছে, ওই রাস্তা নির্মাণের জন্য টেন্ডার ডাকা হয়েছে।

মাথাভাঙা-শীতলকুচি রাজ্য সড়ক সংস্কারের দাবিতে বুধবার জোড়পাটকি এলাকার উপেন বর্মণ সেতু অবরোধ করেন পরিবহণ শ্রমিক এবং স্থানীয় বাসিন্দারা। সেখানে তাঁরা পূর্ত দফতরের শ্রাদ্ধানুষ্ঠান পালন করেন। তাঁদের অভিযোগ, মাথাভাঙার পঞ্চানন মোড় থেকে শীতলকুচি যাওয়ার রাস্তা দীর্ঘ দিন ধরে বেহাল। তার জেরে রাস্তায় দুর্ঘটনা ঘটছে বলেও অভিযোগ। কোচবিহার জেলা বেসরকারি যাত্রী পরিবহণ মোটর কর্মী ইউনিয়নের জেলা সভাপতি আলিজার রহমান বলেন, ‘‘৬ থেকে ৭ বছর ধরে এই রাস্তা বেহাল। এর আগেও দু’বার পথ অবরোধ করা হয়েছিল। পূর্ত দফতরের পক্ষ থেকে দু’বার টেন্ডারও ডাকা হয়েছিল। কিন্তু সেই টেন্ডার বাতিল হয়ে যায় পরে। বর্তমানে জানা যাচ্ছে নতুন করে আবার টেন্ডার হয়েছে। কিন্তু বর্ষার মরসুম এসে গেলে আর কাজ হবে না। এর পরে হয়তো টেন্ডার আবার বাতিল হয়ে যাবে। পূর্ত দফতর আর মানুষের মধ্যে নেই। আমাদের মনে হচ্ছে, ওই দফতর ইহ জগতেও নেই। তাই শ্রাদ্ধানুষ্ঠানের মধ্য দিয়ে তাদের ঘুম ভাঙিয়ে দিতে চাই।’

মাথাভাঙার পূর্ত দফতরের ইঞ্জিনিয়ার কৃষ্ণেন্দু দাস বলেন, ‘‘ইতিমধ্যেই ওই রাস্তার কাজের টেন্ডার ডাকা হয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ১৫ দিনের মধ্যেই কাজ শুরু হয়ে যাবে।’’ সমস্যার সুরাহা না হলে বড়সড় আন্দোলনে হুঁশিয়ারিও দিয়েছেন অবরোধকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

road PWD Cooch Behar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE