Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ration

রেশনে পোকা ধরা চাল, আটা, মালদহের গ্রামে বিক্ষোভ, ডিলারের দাবি, সব মিথ্যে অভিযোগ

বৃহস্পতিবার গ্রামবাসীদের জন্য দুয়ারে রেশন প্রকল্পের মাধ্যমে রেশন সামগ্রী দেওয়া শুরু করতেই গ্রামবাসীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন।

image of malda agitation

মালদহের ধনরাজ গ্রাম এলাকায় রেশন নিয়ে বিক্ষোভ গ্রাহকদের। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মানিকচক শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১৬:৩৪
Share: Save:

রেশনে পোকা ধরা চাল দেওয়ার অভিযোগ। বৃহস্পতিবার মালদহের মানিকচক ব্লকের ধনরাজ গ্রাম এলাকায় বিক্ষোভ গ্রাহকদের। গ্রাহকদের অভিযোগ, প্রতিনিয়ত পোকা ধরা চাল দেওয়া হচ্ছে। রেশন থেকে যে আটা দেওয়া হচ্ছে, তা-ও নিম্নমানের। ঘটনায় ডিলারের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থার দাবি স্থানীয় গ্রাহকদের। যদিও ডিলার সব কথা অস্বীকার করেছেন। জানিয়েছেন, গ্রাহকেরা মিথ্যা কথা বলছে।

ধনরাজ গ্রামের রেশন ডিলারের নাম ফুল মহম্মদ। বৃহস্পতিবার গ্রামবাসীদের জন্য দুয়ারে রেশন প্রকল্পের মাধ্যমে রেশন সামগ্রী দেওয়া শুরু করতেই গ্রামবাসীরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। গ্রাহকদের অভিযোগ, অত্যন্ত নিম্নমানের রেশন সামগ্রী প্রদান করেন ডিলার। পোকা ধরা চাল সকলকে দেয়া হচ্ছে। এই ধরনের চাল খেলে সকলে অসুস্থ হয়ে পড়বে বলে অভিযোগ গ্রাহকদের। ঘটনায় গ্রামবাসীরা বিক্ষোভ দেখাতে থাকেন। তাঁরা এও জানানন, এই নিয়ে ডিলারকে বলা হলে তিনি জানান, নিতে হবে না। বাড়ি চলে যান।

এক গ্রাহক সুকুমার হালদার বলেন, ‘‘ভাল মাল কোথায় যাচ্ছে? ডিলারকে কত বার বলেছি। কেন এ রকম মাল দেবে? কোনও দিন ভাল চাল পাইনি। আমরা কি গরু?’’ জবাবে রেশন ডিলার মহম্মদ বলেন, ‘‘চাল খুব ভাল। চালে পোকা নেই। যা বলছেন এঁরা, সব মিথ্যে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ration Agitation
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE