Advertisement
১৭ মে ২০২৪
Raining

Rain: ভুটানে তুষারপাত, পৌষে হাড়কাঁপানো ঠান্ডার মধ্যেই পাহাড় জুড়ে শিলাবৃষ্টি

দুপুরের দিকে দার্জিলিংয়ের জোড়বাংলো, সোনাদা, সান্দাকফু, কার্শিয়ং-সহ বিস্তীর্ণ এলাকায় শুরু হয় শিলাবৃষ্টি।

দার্জিলিঙে শিলাবৃষ্টি।

দার্জিলিঙে শিলাবৃষ্টি। ছবি: পিটিআই

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২২ ১৯:০০
Share: Save:

হাড়কাঁপানো ঠান্ডায় কাঁপছে পাহাড়। এর মাঝেই শিলাবৃষ্টি দেখা গেল দার্জিলিঙের বিভিন্ন এলাকায়। পাশাপাশি তুষারপাতও হয়েছে ভুটানে।
বুধবার সকাল থেকেই পাহাড়ের আকাশ ছিল মেঘাচ্ছন্ন। দুপুরের দিকে দার্জিলিঙের জোড়বাংলো, সোনাদা, সান্দাকফু, কার্শিয়াং-সহ বিস্তীর্ণ এলাকায় শুরু হয় শিলাবৃষ্টি। বেশ কিছু জায়গায় রাস্তায় শিলা জমে যায়। জানুয়ারিতে এমনিতেই পারদ নিম্নগামী। শিলাবৃষ্টির জেরে পাহাড়ের তাপমাত্রা আরও কিছুটা নেমে যায়।

সকাল থেকে আকাশের মুখ ভার ছিল শিলিগুড়িতেও। মাঝে মাঝে প্রবল হাওয়ার সঙ্গে ঝিরিঝিরি বৃষ্টিও হয়।

একই ছবি দেখা যায় জলপাইগুড়িতেও। জলপাইগুড়ি জেলার ধূপগুড়ি-সহ ডুয়ার্সে দুপুরে আচমকাই বৃষ্টি শুরু হয়ে যায়। বৃষ্টির জেরে তাপমাত্রার পারদ আরও নেমে যায়।

ভুটানের থ্রুসিং লা-তে ব্যাপক হারে তুষারপাত হয়েছে বুধবার। তার জেরে বরফ জমেছে রাস্তায়। সাময়িক ভাবে যান চলাচল নিষিদ্ধ করা হয়েছে। ইতিমধ্যেই ভুটান সরকার থেকে জারি করা হয়েছে সতর্কতা।

উত্তর দিনাজপুর জেলার ইসলামপুরের মাটিকুন্ডা গ্রাম পঞ্চায়েতের বেশ কিছু গ্রামের চাষের জমি প্লাবিত হয়ে গিয়েছে। তিস্তা ক্যানেলে আচমকা জল ছেড়ে দেওয়ার ফলে স্থানীয় বলঞ্চা নদীর জলস্ফীতি ঘটে। আর সেই জলেই ওই এলাকার কাশীবাড়ি, টিকিয়াপাড়া এলাকার প্রায় ৩০০ বিঘা কৃষি জমি জলের তলায় চলে যায়। ফলে ওই জমিতে থাকা ধান, আলু, ভুট্টার ক্ষতি হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raining Snowfall Bhutan Darjeeling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE