Advertisement
২৭ মে ২০২৪
Pharmacy

আন্দোলনে অনড় ফার্মাসি পড়ুয়ারা, হুঁশিয়ারি অনশনের

ফার্মাসি ক্যাম্পাসে সাদা পোশাকের পুলিশ মোতায়েন করা হয়েছে বলে পুলিশ সূত্রের খবর। কোতোয়ালি থানার আইসি অর্ঘ্য সরকার জানিয়েছেন, পরিস্থিতির উপরে নজর রাখা হচ্ছে।

আন্দোলন: জলপাইগুড়ি ইনস্টিটিউট অব ফার্মাসির মাঠে ফার্মাসি ক্যাম্পাসের ছাত্রছাত্রীদের অবস্থান-বিক্ষোভ। নিজস্ব চিত্র

আন্দোলন: জলপাইগুড়ি ইনস্টিটিউট অব ফার্মাসির মাঠে ফার্মাসি ক্যাম্পাসের ছাত্রছাত্রীদের অবস্থান-বিক্ষোভ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ০৯:৩৬
Share: Save:

জলপাইগুড়ি ইনস্টিটিউট অব ফার্মাসির মাঠে মেডিক্যাল কলেজের আবাসন নির্মাণের প্রতিবাদে ফার্মাসি ক্যাম্পাসের ছাত্রছাত্রীদের অবস্থান-বিক্ষোভ চলছে। সূত্রের খবর, সারারাত অবস্থানের পরে আজ, শুক্রবার সকাল থেকে নির্মাণস্থল লাগোয়া ফার্মাসি ডিপ্লোমা হস্টেলের সামনে অনশনের কর্মসূচি শুরু হতে পারে।

ফার্মাসির খেলার মাঠে মেডিক্যাল কলেজের ১০ তলার দু’টি আবাসন তৈরির প্রতিবাদে মঙ্গলবার থেকে আন্দোলনে নেমেছেন ছাত্রছাত্রীরা। বুধবার নির্মাণস্থলে আন্দোলন চালানোর অভিযোগে পুলিশ পড়ুয়াদের বিরুদ্ধে সরকারি কাজে বাধা দেওয়ার মামলা করে। ফার্মাসি ক্যাম্পাসে সাদা পোশাকের পুলিশ মোতায়েন করা হয়েছে বলে পুলিশ সূত্রের খবর। কোতোয়ালি থানার আইসি অর্ঘ্য সরকার জানিয়েছেন, পরিস্থিতির উপরে নজর রাখা হচ্ছে।

আন্দোলনরত পড়ুয়াদের দাবি, ইতিমধ্যেই ফার্মাসির তিনটি শ্রেণিকক্ষের একটি অধিগ্রহণ করেছে মেডিক্যাল কলেজ। দু’টি শ্রেণিকক্ষে এখন চারটি ব্যাচের পড়াশোনা চালাতে হচ্ছে। আগামী কয়েক দিনের মধ্যে ছ’টি ব্যাচের ক্লাস শুরু হলে দু’টি শ্রেণিকক্ষে পড়াশোনা চালিয়ে যেতে সমস্যা আরও বাড়বে বলে মনে করছেন পড়ুয়ারা। ইনস্টিটিউট কর্তৃপক্ষও এই অসুবিধার কথা মেনে নিয়েছেন। ইনস্টিটিউটের অধ্যক্ষ উত্তম শর্মা বলেন, ‘‘‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে। পড়ুয়াদের আন্দোলন স্থগিত রাখতে বলা হলেও, কাজ হচ্ছে না।

বৃহস্পতিবার আন্দোলনরত এক ছাত্র বলেন, ‘‘মেডিক্যাল কলেজ গড়ার বিরোধিতা করছি না। আমাদের খেলার মাঠ ফিরিয়ে দেওয়া এবং সার্বিক পরিকাঠামোর উন্নয়নের দাবিতেই এই আন্দোলন। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আমাদের সঙ্গে আলোচনা করে সমস্যার সমাধান না করা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।’’

রাজ্য স্বাস্থ্য-শিক্ষা দফতরের অধীনে রয়েছে মেডিক্যাল কলেজ এবং ইনস্টিটিউট অব ফার্মাসি। ইতিমধ্যেই দফতরের কাছে ছাত্র আন্দোলনের খবর পৌঁছেছে। রাজ্য স্বাস্থ্য -শিক্ষা অধিকর্তা দেবাশিস ভট্টাচার্যের সঙ্গে এ দিন টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‘পরিস্থিতির সমাধান করতে ব্যবস্থা নেওয়া হচ্ছে।’’ মেডিক্যাল কলেজের এমএসভিপি কল্যাণ খান বলেন, ‘‘সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলা হচ্ছে। কর্তৃপক্ষের নির্দেশ মেনেই পদক্ষেপ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pharmacy jalpaiguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE