Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Elephant died

শাবকদের নিয়ে রেললাইন পেরোনোর সময় মালগাড়ির ধাক্কা! রাজাভাতখাওয়ায় কাটা পড়ল তিনটি হাতি

সোমবার সকালে আলিপুরদুয়ারের রাজাভাতখাওয়ায় ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে খবর, শিলিগুড়িগামী মালগাড়ির ধাক্কায় হাতিগুলির মৃত্যু হয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছেন রেল ও বন দফতরের কর্তারা।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আলিপুরদুয়ার শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১১:৩৯
Share: Save:

ট্রেনের ধাক্কায় মৃত্যু শাবক-সহ তিনটি হাতির। সোমবার সকালে আলিপুরদুয়ারের রাজাভাতখাওয়ায় ঘটনাটি ঘটেছে। স্থানীয় সূত্রে খবর, শিলিগুড়িগামী মালগাড়ির ধাক্কায় হাতিগুলির মৃত্যু হয়েছে।

বন দফতর সূত্রেও জানা গিয়েছে, সোমবার সকাল ৭টা ২০ মিনিট নাগাদ রাজাভাতখাওয়ার শিকারি গেট এলাকা দিয়ে শিলিগুড়ির দিকে একটি মালগাড়ি যাচ্ছিল। ওই সময় রেললাইন পারাপার করতে গিয়ে ধাক্কা লাগে মালগাড়ির সঙ্গে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই তিনটি হাতির। হাতির মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই ঘটনাস্থলে আসেন রেল এবং বন দফতরের পদস্থকর্তারা। এই ঘটনার জেরে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায় ওই লাইনে। ট্রেনের ধাক্কায় ফের হাতি মৃত্যুর ঘটনায় উদ্বিগ্ন বন দফতর।

এই ঘটনা নিয়ে আলিপুরদুয়ারের ডিআরএম অমরজিৎ গৌতম বলেন, ‘‘সকাল ৭টা ২০ নাগাদ ঘটনাটি ঘটে রাজাভাতখাওয়া এবং কালচিনি সেকশনের মাঝামাঝি এলাকায়। একটি মালগাড়ির ধাক্কায় তিনটি হাতির মৃত্যু হয়েছে। আমাদের আধিকারিকেরা ঘটনাস্থলে পৌঁছন। বন আধিকারিকদেরও ঘটনাস্থলে আসতে বলা হয়। ট্রেনের চালক বা ডিউটিতে যাঁরা ছিলেন, তাঁদের মেডিক্যাল পরীক্ষা হচ্ছে। তাঁরা নেশাগ্রস্ত ছিলেন কি না, দেখা হচ্ছে। প্রায় তিন ঘণ্টার বেশি সময় এই লাইনে ট্রেন চলাচল বন্ধ ছিল। আজকের ঘটনা অত্যন্ত দুঃখজনক। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elephant Train accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE