Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Train Mishap

বালুরঘাটে লাইনচ্যুত মালগাড়ি

রেল সূত্রে খবর, বালুরঘাট রেল স্টেশনে পিক লাইন সিক লাইন-সহ অমৃত ভারত প্রকল্পের কাজ চলছে। সেই কাজের জন্য বিভিন্ন সময় নির্মাণ সামগ্রী বোঝাই মালগাড়ি আসছে।

Train Mishap

পিক্লাইন স্পিক লাইনে পাথর বোঝাই মালগাড়ি চালাতে গিয়ে বিপত্তি। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২৪ ২৩:৪৮
Share: Save:

বালুরঘাট রেল স্টেশনে নবনির্মিত পিক্লাইন স্পিক লাইনে পাথর বোঝাই মালগাড়ি চালাতে গিয়ে বিপত্তি বৃহস্পতিবার বিকেলে পাথরবোঝাই এই মালগাড়ি পিকলাইন সিগ লাইনে উঠতেই লাইনচ্যুত হয়ে যায় মালগাড়ি পিছনের দিকের বগি। পিট লাইনে পাথর দেওয়ার জন্য মালগাড়ি ওই লাইনে চালানো হয়েছিল বলে রেল সূত্রের খবর। ঘটনায় বৃহস্পতিবার বিকেলে চাঞ্চল্য ছড়িয়েছে। যদিও বা ওই মালগাড়ি উল্টে যায়নি। কারও কোনও ক্ষতি হয়নি। তবে ওই লাইনেই মালগাড়িটি আটকে রয়েছে। খবর পেয়ে ছুটে আসে রেলের ইঞ্জিনিয়ার ও আধিকারিকেরা। বর্তমানে সেই মালগাড়িটিকে লাইনে তোলার কাজ করছেন রেলের কর্মীরা। যে হেতু পিট লাইনে লাইনচ্যুত হয়েছে মালগাড়িটি, তাই সাধারণ ট্রেনের পরিষেবা ব্যাহত হওয়ার কোনও খবর পাওয়া যায়নি। এ বিষয়ে বালুরঘাট স্টেশনে কর্মরত রেলের এক আধিকারিক বলেন, ‘‘পিট লাইনের কাজটি নতুন হচ্ছিল। ওই লাইনে ওই মালগাড়িটি আসায় সামান্য লাইনচ্যুত হয়। অতি দ্রুত কাজ করে লাইনে আনা হচ্ছে।’’

রেল সূত্রে খবর, বালুরঘাট রেল স্টেশনে পিক লাইন সিক লাইন-সহ অমৃত ভারত প্রকল্পের কাজ চলছে। সেই কাজের জন্য বিভিন্ন সময় নির্মাণ সামগ্রী বোঝাই মালগাড়ি আসছে। পিক লাইনে এই প্রথম মালগাড়িটি তোলা হলে সেই মালগাড়ির পিছনের দিকে একটি বগি লাইনচ্যুত হয়ে যায়। বিষয়টি বুঝতে পেরেই চালক সঙ্গে সঙ্গে ট্রেনটি থামিয়ে দেয়। যদিও বা ওই পিট লাইনে একবার ট্রেনের ট্রায়াল রান হয়েছিল। এবার প্রথম মালগাড়ি তোলা হয়। অতিরিক্ত ভাড়ের কারণেই এই বিপত্তি বলে মনে করছে রেলের আধিকারিকেরা। তবে এই বিপত্তি হলেও পরিষেবা স্বাভাবিক রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Balurghat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE